Home / উপজেলা সংবাদ / হাইমচর / হাইমচরে ডিশ নিয়ে প্রতারণার অভিযোগে যুবক আটক

হাইমচরে ডিশ নিয়ে প্রতারণার অভিযোগে যুবক আটক

চাঁদপুরের হাইমচর উপজেলার গাজির বাজারে স্থাপিত মেঘনা ক্যাবল্স নেটওয়ার্ক নামের ডিশ ব্যবসা নিয়ে প্রবাসীর সাথে প্রতারনা ও চাঁদা দাবির অভিযোগে যুবক আটক হয়েছে। হাইমচর থানায় অভিযোগের প্রেক্ষিতে সোমবার (২ মে) নুরুল ইসলাম গাজির ছেলে রাব্বিকে আটক করেছে হাইমচর থানা পুলিশ।

হাইমচর থানা অভিযোগ সূত্রে জানাযায় উপজেলার গাজির বাজার এলাকার প্রবাসী হোসাইন মিয়া একতা স্যাটেলাইট ভিশন নামের ডিশ লাইন সাড়ে ৪ লাখ টাকা দিয়ে ক্রয় করেন। প্রবাসী হোসাইন মিয়া সরল বিশ্বাসে একতা স্যাটেলাইট ভিশনের অংশিদার (৪৫ হাজার টাকা) তার প্রতিবেশি নুরুল ইসলাম গাজির ছেলে আলমগীরকে অংশিদার হিসেবে রেখে দেন।

আলমগীর গাজি হোসাইন মিয়া প্রবাসে থাকায় সুযোগে ডিশ ব্যবসার টাকা দেই দিচ্ছি করে না দিয়ে প্রতারনার আশ্রয় নিয়ে ডিশ ব্যাবসার জন্য নিজস্ব অফিসঘর ক্রয় করার জন্য আরও ৫ লাখ টাকা হাতিয়ে নেন।

হোসাইন মিয়া বিষয়টি আজ করতে পেরে প্রবাস থেকে দেশে ফিরে এসে খোজ নিয়ে দেখেন দোকানের কোন অস্তিত্ব নেই।

আলমগীরের কাছে ব্যবসার হিসাব ও দোকানের অস্তিত্ব সম্পর্কে জানতে চাইলে সে নিজেই ব্যবসা প্রতিষ্ঠানের মালিক বলে দাবি করে এবং উল্টো তার কাছে মোটা অংকের টাকা দাবি করে বলে অভিযোগ করা হয়েছে।

বিষয়টি নিয়ে ১নং বাজাপ্তি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে সালিশ বসলে আলমগীর গাজি ও তার পরিবারের সদস্য এবং সহযোগী নিয়ে প্রবাসীর ওপর হামলা করে বিদ্যালয়ে আসবাপত্র ভাংচুর করে।

প্রবাসী হোসাইন মিয়া গত ১ মে’ হাইমচর থানায় লিখিত অভিযোগ দিলে হাইমচার থানার উপপরিদর্শক (এসআই) ইউনুস তার সঙ্গীয় ফোর্স নিয়ে আলমগীর গাজির ছোট ভাই রাব্বীকে আটক করেন। এ বিষয়টি নিয়ে এলাকাতে চরম উত্তেজনা বিরাজ করছে।

এ সম্পর্কে জানতে চাইলে হাইমচর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ইউনুস বলেন থানায় অভিযোগের প্রেক্ষিতে রাব্বীকে আটক করা হয়েছে। বিষয়টি সামাজিকভাবে সমাধান হলে আটক যুবককে ছেড়ে দেয়া হবে। তা না হলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

]বি এম ইসমাইল, হাইমচর করেসপন্ডেন্ট [/author] : আপডেট ৭:০০ পিএম, ০২ মে ২০১৬, সোমবার
ডিএইচ