Home / চাঁদপুর / হরিণা ফেরিঘাটের ২শ’ গজ রাস্তা : এ যেনো দেখার কেউ নেই
হরিণা ফেরিঘাটের ২শ’ গজ রাস্তা : এ যেনো দেখার কেউ নেই

হরিণা ফেরিঘাটের ২শ’ গজ রাস্তা : এ যেনো দেখার কেউ নেই

চাঁদপুর সদর উপজেলার হরিণা ফেরি ঘাটের প্রায় ২শ’ গজেরও বেশি রাস্তা যানবাহন চলাচলের অনুপোযুগী হয়ে পড়েছে। এ কারনে প্রতিদিন ঝুঁকি নিয়ে নদী পারাপারের জন্য ফেরিতে অবস্থান করছে ভারি যানবাহন গুলো।

প্রতিদিন এ ঘাট দিয়ে শত শত ছোট বড় এবং মালবাহী অনেক ভারী যানবাহন চলাচল করে থাকে।

রাস্তাটির ২শ গজ জায়গা সংস্কার না করায় অনেক ঝুঁকি ও অনেক দুর্ভোগের মধ্য দিয়ে দেশের বিভিন্ন অঞ্চলের যানবাহন গুলোকে চলাচল করতে হচ্ছে। রাস্তাটির ওই স্থানটি জরুরী ভিত্তিতে সংস্কার করা না হলে যে কোনো সময় ঘটতে পারে দুর্ঘনা।

ওইস্থানে গিয়ে দেখাযায় হরিণা ফেরি ঘাটের প্রবেশমুখ হতে ঘাটের পল্টুন পর্যন্ত প্রায় ২শ গজেরও বেশি জায়গা জুড়ে সড়কটিতে কোন প্রকার পিচ ঢালাই নেই। ইট কংক্রিট ফেলা রাখা হলেও যানবাহন চলাচলে তা কাঁচা রাস্তায় পরিণত হয়েছে।

চাঁদপুর এবং হাইমচর সড়কের মোড় হতে ঘাট পর্যন্ত সড়কের বিভিন্ন স্থানে ছোট বড় অনেক গর্ত সৃষ্টি হয়ে সেগুলিতে বৃষ্টির পানি জমে থাকতে দেখা যায়।

এমন কি একটু বৃষ্টি হলেই পুরো রাস্তা কাঁদা পানিতে একাকার হয়ে যায়। ওই কাঁদা পানি দিয়ে যানবাহন চলাচল করলে রাস্তার মাঝের কাঁদা পানিগুলো দুই পাশে জমে থাকে। আর ওই কাঁদা পানি জমে জমে খানা খন্দকে পরিনত হয়েছে।

যা এখন যানবাহন চলাচলের অনুপযুগী হয়ে পড়েছে। দেশের বিভিন্ন স্থান থেকে আসা শরিয়তপুরÑ ফরিদপুর, খুলনাসহ বিভিন্ন অঞ্চল মুখী ছোট বড় যানবাহন গুলো সড়কের বেহাল অবস্থার ভিতর দিয়েই অনেক ঝুকি নিয়ে নদী পারাপারের জন্য ফেরিতে অবস্থান করছে।

এমন দুর্ভোগ থেকে রেহাই পেতে ও দুর্ঘটনা থেকে বাঁচতে হরিণা ফেরি ঘাটের সড়কের উল্লেখিত স্থানটি দ্রুত সংস্কার করার প্রয়োজন বলে মনে করছেন যানবাহন চালকরা। এজন্য তারা কৃর্তপক্ষের সুদৃষ্টি কামনা করছেন।

: আপডেট, বাংলাদেশ সময় ১০:০০ পিএম, ১৩ অক্টোবর ২০১৬, শুক্রবার
ডিএইচ

হরিণা ফেরিঘাটের ২শ’ গজ রাস্তা : এ যেনো দেখার কেউ নেই

About The Author

প্রতিবেদক- কবির হোসেন মিজি

Leave a Reply