Home / সারাদেশ / হঠাৎ ক্লাসে ঢুকে পড়ে দু’নারী জঙ্গি, অতঃপর…
হঠাৎ ক্লাসে ঢুকে পড়ে দু’নারী জঙ্গি, অতঃপর...
প্রতীকী ছবি (আইএস)

হঠাৎ ক্লাসে ঢুকে পড়ে দু’নারী জঙ্গি, অতঃপর…

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় ও মহিলা কলেজে ঘটনাটি ঘটে শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে। সিসিটিভি ফুটেজে বিষয়টি ধরা পড়লে বিস্ময়ের সীমা থাকে না। উপজেলা ছাড়িয়ে তোলপাড় শুরু হয় নগরীতেও।

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছেও তথ্য আসছে, মফস্বলগুলোর শিক্ষা প্রতিষ্ঠানকে টার্গেট করেই হঠাৎ সক্রিয় হয়ে উঠেছে নারী জঙ্গিরা। সুকৌশলে শিক্ষার্থীদের মগজ ধোলাইয়ের চেষ্টা চালাচ্ছে তারা।

সূত্র জানায়, সংগঠনকে নতুন করে ঢেলে সাজাতে মাঠে নেমেছে নারী জঙ্গিরা। এবার তাদের টার্গেট ময়মনসিংহের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলো।

সিসিটিভি’র ফুটেজে দেখা যায়, ওই দুই নারী জঙ্গি নবম শ্রেণিতে চার থেকে পাঁচজন ছাত্রীর সঙ্গেও কথা বলে। তারা জানায়, নারী জঙ্গিরা লিফলেট বাড়িতে গিয়ে পড়তে অনুরোধ জানায়।

লিফলেটে সাম্প্রদায়িক এবং সরকার বিরোধী কথা লেখা রয়েছে। একটির শিরোনাম লেখা হয়েছে ‘সীরাতুন্নবী (স:) এর ডাক-১৬’। আরেকটিতে জেএসসি ও জেডিসি পাস করা শিক্ষার্থীদের অভিনন্দনপত্র।

এ প্রসঙ্গে ঈশ্বরগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় ও মহিলা কলেজের প্রিন্সিপাল মো. মাহির উদ্দিন তালুকদার বলেন, সিসিটিভি ফুটেজ অনুযায়ী ওই দুই নারী ১১টা ৫৪ মিনিটে কলেজে প্রবেশ করে। প্রথমে তারা নবম শ্রেণির একটি কক্ষে প্রবেশ করে ৪ থেকে ৫ জন ছাত্রীর সঙ্গে কথা বলে- তাদের হাতে লিফলেট তুলে দেয়। অন্য শিক্ষার্থীদের ব্যাগ ও বইয়ের নিচে লিফলেট রেখে ১১টা ৫৮ মিনিটে বেরিয়ে যায় তারা। রোববার (১৫ জানুয়ারি) একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

তিনি আরো বলেন, আমরা ধারণা করছি ওই দুই নারী সম্ভবত এইচএসসি পরীক্ষা দেবে বা পাস করেছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তদন্ত শুরু করছে।

ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম বলেন, সিসিটিভি ফুটেজ দেখেছি। তাদের আচরণ সন্দেহজনক মনে হয়েছে। জঙ্গিরা সুকৌশলে মগজ ধোলাইয়ের চেষ্টা করছে। পুলিশ তৎপর রয়েছে, পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতেও সচেতনতামূলক কার্যক্রম শুরু করা হবে। (বাংলানিউজ)

নিউজ ডেস্ক
।। আপডটে, বাংলাদশে সময় ১০ : ১০ এএম, ১৭ জানুয়ারি ২০১৭ মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply