Home / চাঁদপুর / বৃক্ষের পূর্ণ্যতা ধরে রাখতে সবাইকে গাছ লাগাতে হবে : চাঁদপুর জেলা প্রশাসক
city-of-hilsha
Chandpur City Of Hilsha Dreamer & Creator Md. Abdus Sabur Mandal

বৃক্ষের পূর্ণ্যতা ধরে রাখতে সবাইকে গাছ লাগাতে হবে : চাঁদপুর জেলা প্রশাসক

চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল বলেছেন, ‘বাংলাদেশ কৃষি নির্বর দেশ। দেশের সৌন্দর্য রক্ষার্থে কৃষি কাজ এবং বৃক্ষ রোপণের বিকল্প নেই। দেশে বিভিন্ন রকম ফলজ ও ওষুধী গাছ রয়েছে, আমাদের সেগুলো রোপণ করতে হবে। দেশের মধ্যে বৃক্ষের পূর্ণ্যতা ধরে রাখতে হলে সবাইকে গাছ লাগাতে হবে। মোটামুটি আমাদের দেশের অবস্থান খারাপ নয়। অন্যদের তুলনায় আমাদের দেশ অনেক এগিয়ে রয়েছে।’

বুধবার (১৯ জুলাই) সকাল ১০ টায় চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও সামাজিক বন বিবাগের যৌথ উদ্যেগে ৮ দিনব্যাপি বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, আমাদের দেশে কৃষিক্ষেত্রে ব্যাপক বিপ্লব ঘটেছে। আমাদের দেশে থেকে বিদেশে চাল রপ্তানি করা হচ্ছে। সবাই যার যার স্থান থেকে এর পূর্ণতা ধরে রাখার জন্য কাজ করলে এই ধারাবহীকতা বজায় থাকবে।

তিনি আরো বলেন, ইউনিয়ন পরিষদ ও জেলা পরিষদের নির্ধারীত রাস্তাগুলো কিবাবে বনায়ন করা যায় তার পরিকল্পনা আমাদের রয়েছে। ওইসব স্থান গুলোর বনায়ন হলে সৃন্দর্য বৃদ্ধি পাবে। তাই আমাদের পরিকল্পনা করতে হবে। কারন পরিকল্পনা ছাড়া কোনে সফল হওয়া যায় না।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ আলী আহাম্মদের সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী, বিভাগীয় বন কর্মকর্তা মাহবুবুর রহমান, জেলা প্রশিক্ষন কর্মকর্তা মো. নোবানেরুল ইসলাম কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক (শস্য) খন্দকার মাহফুজুল হক। জেলা সহকারী বন সংরক্ষক মো. নুরুল ইসলাম।

র উপ-সহকারী কৃষি কর্মকর্তা আব্দুল মান্নান মিয়ার পরিচালনায় বৃক্ষ মেলার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাসান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সফি উদ্দিন আহমেদ, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জি এম শাহীন, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ সময় ৮: ৩০ পিএম, ১৯ জুলাই ২০১৭, বুধবার
ডিএইচ

Leave a Reply