Home / চাঁদপুর / চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা ও দোয়া
চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা ও দোয়া

চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা ও দোয়া

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেব লীগ চাঁদপুর জেলা শাখার আয়োজনে সোমবার (৭ আগস্ট) বিকেলে মিলাদ, দোয়া ও এতিমদের মাঝে তবারক বিতরণ করা হয়েছে।

শোকাবহ আগস্ট মাসের ৫দিনের কর্মসূচীর অংশ হিসেবে বাদ আসর শহরের পুরাণ আদালত পাড়া মা আরিফুল কোরআন হাফিজিয়া মাদ্রাসায় এ কর্মসূচি পালন করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেব লীগ চাঁদপুর জেলা শাখার আহ্বায়ক আলহাজ্ব এসএম জয়নাল আবেদীনের সভাপতিত্বে ও শোকাবহ আগস্ট মাসের ৫দিনের কর্মসূচী উদযাপন কমিটির আহ্বাক কেএম মাসুদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা যুবলীগের আহ্বায়ক আলহাজ্ব মিজানুর রহামা কালু ভূইয়া, বঙ্গবন্ধু সমাজ ক্যলাণ পরিষদ চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ইফতেখায়রুল আলম মাসুম।
শুভেচ্ছা বক্তব্য রাখেন আওয়ামী স্বেচ্ছাসেব লীগ চাঁদপুর জেলা শাখার সদস্য মো. শাহআলম খান।

প্রধান অতিথির বক্তব্যে ওসমান পাটোয়ারী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু সত্যিকার অর্থেই একজন আদর্শিক মানুষ ছিলেন। তিনি বাংলাদেশ এবং বাঙালী জাতীর জন্য নিজের জীবনকে উৎসর্গ করে গেছেন। তিনি শুধুই আমাদের একটি স্বাধিন সার্বভৌম দেশ উপহার দেননি। তিনি আমাদের বিশ্বের বুকে মাথা উঁচু করে দারাতে শিখিয়েছেন। আমরা বিশ্ব দরবারে বীরের জাতী হিসেবে মাথা উঁচু করে বাস করছি।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর মৃত্যুর পরে অনেকেই তার সম্পর্কে মিথ্যা অপবাদ রটানো চেষ্টা করেছে। কিন্তু তিনি প্রকৃত অর্থেই একজন পরিপূণ মুসলমান ছিলেন। বঙ্গবন্ধু মানুষকে ভালোবাসতেন বলেই মানুষও তাকে ভালোবাসে। তিনি ২শ’ বছরের পুরোণো আলিয়া মাদ্রাসার শিক্ষাকে টিকিয়ে রাখতে মাদ্রাসা শিক্ষাবোর্ড করেছেন, ইসলাম প্রচার ও ইসলাম নিয়ে গভেষণার জন্য ইসলামীক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন এবং ওয়াইসিতে বাংলাদেশকে অন্তভূক্ত করেছেন। তিনি জেলখানায় থেকেও নিয়মিত নামাজ আদায় করেছেন।

জেলা পরিষদের চেয়ারম্যান আরো বলেন, বর্তমানে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে নিয়েও অনেকেউ কুৎসা রটানো ষড়যন্ত্র করছেন। অথচ বঙ্গবন্ধু কন্যাই এদেশে কাওয়ামী মাদ্রাসার শিক্ষার উন্নয়নে কাজ করেছেন। বর্তমানে বিশ্বের বিভিন্ন মুসলিম দেশগুলোতে আমেরিকার সৈন্য রয়েছে। অথচ বঙ্গবন্ধু কন্যা এদেশে আরেরিকান সৈন্য আসতে দেয়নি।

এসময় আওয়ামী স্বেচ্ছাসেব লীগ চাঁদপুর জেলা শাখার সদস্য শেখ হারুনুর রশিদ, আলমগীর পাটওয়ারী, খোরশেদ হাওলাদার, সুমন পাটওয়ারী, যুবলীগ নেতা গিয়াস উদ্দিন নান্নু, জাহাঙ্গীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

মিলাদ ও দোয়া পরিচালনা মা আরিফুল কোরআন হাফিজিয়া মাদ্রাসায় অধ্যক্ষ হাফেজ মাওলানা মো. নাছির উদ্দিন।

শুরুতেই পবিত্র কোরআন তেলওয়াত করেন মাদ্রাসার শিক্ষার্থী মোহাম্মদ সাব্বির আহমেদ।

প্রতিবেদক : আশিক বিন রহিম
আপডেট, বাংলাদেশ সময় ১১ : ১৭ পিএম, ৭ আগস্ট ২০১৭,সোমবার
এইউ

Leave a Reply