Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / স্বেচ্ছাশ্রমে মেঘনা-ধনাগোদা বেঁড়িবাঁধের আগাছা পরিস্কার অভিযান
স্বেচ্ছাশ্রমে মেঘনা-ধনাগোদা বেঁড়িবাঁধের আগাছা পরিস্কার অভিযান

স্বেচ্ছাশ্রমে মেঘনা-ধনাগোদা বেঁড়িবাঁধের আগাছা পরিস্কার অভিযান

মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প বেড়ি বাঁধ ঝুঁকিমুক্ত করার লক্ষ্যে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে আগাছা পরিস্কার-পরিচ্ছন্ন কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৪ আগস্ট) উপজেলার বাগানবাড়ি ইউনিয়নের গালিমখাঁ বাংলাবাজার এলাকায় এ কার্যক্রম উদ্বোধন করেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার।

‘পরিচ্ছন্ন বেড়িবাঁধ-রুখবে বন্যার হিংস্র সাধ’ স্লোগান নিয়ে আগাছা পরিস্কার অভিযানের জন্য মতলব উত্তর উপজেলার সর্বস্তরের জনগণকে স্বেচ্ছাশ্রমের এর মাধ্যমে বেড়িবাঁধ পরিচ্ছন্ন কারার জন্য আহবান জানান উপজেলা নির্বাহী অফিসার জনাব শারমিন আক্তার।

বাংলাবাজার থেকে কালিরবাজার, বেলতলীসহ বেড়ি বাঁধের ৬০ কিলোমিটার এলাকায় এ কার্যক্রম পর্যায়ক্রমে চলবে বলে জানিয়েছেন ইউএনও শারমিন আক্তার।

মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ‘মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প বেড়ি বাঁধের দু’পাশে আগাছায় ছেয়ে থাকায় আমরা বাঁধের সুরঙ্গগুলো দেখতে সমস্যা হয়। আগাছা পরিস্কার করার উদ্যোগ নিলে এলাকার জনপ্রতিনিধি ও যুবকরা এগিয়ে আসে। এটা প্রশংসার দাবি রাখে। স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে আগাছা পরিস্কার করা হচ্ছে।’
এসময় পানি উন্নয়ন বোর্ডের কাজের অসন্তোশ প্রকাশ করে তিনি বলেন, পাউবো’র উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বারংবার যোগাযোগ করেও কোন সুফল পাচ্ছিনা। এ মুহূর্ত্বে মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প কর্তৃপক্ষ দিনারাত্রি বেড়ি বাঁধের উপর টহলে ব্যবস্থা করলে যে কোন বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া যাবে।

উদ্বোধনকালে বাগানবাড়ি ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নান্নু মিয়া, উপজেলা যুবলীগ নেতা রুবেল মিয়া বাবু,ইউপি সদস্য নজরুল ইসলামসহ এলাকায় লোকজন উপস্থিত ছিলেন।
বাগানবাড়ি ইউপি চেয়ারম্যান নান্নু মিয়া জানান, বাংলা বাজার গালিমখাঁ থেকে বেলতলী পর্যন্ত বেড়ি বাঁধ ঝুঁকিপূর্ণ। বাঁধের দু’দিকেই আগাছা থাকায় বাঁধের ক্ষতিগ্রস্থ’ সুরঙ্গ দেখা যায় না। আগাছা পরিস্কার করা হলে বাঁধের কোথাও পানি লিক করে কিনা পথচারীরা দেখতে পাবে। তবে বেড়ি বাঁধ নিয়ে জনসাধারণের মাঝে আতঙ্ক হওয়ার কিছু নেই বলে তিনি জানান।

প্রতিবেদক- খান মোহাম্মদ কামাল
: আপডেট, বাংলাদেশ ১১ : ১০ পিএম, ২৪ আগস্ট ২০১৭, বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply