Home / শীর্ষ সংবাদ / মহান স্বাধীনতা দিবসে চাঁদপুর জেলা প্রশাসনের কর্মসূচি
26 March

মহান স্বাধীনতা দিবসে চাঁদপুর জেলা প্রশাসনের কর্মসূচি

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে চাঁদপুর জেলা প্রশাসন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। ইতোমধ্যেই জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযথভাবে পালনে এক অনুষ্ঠিত সভায়, শিক্ষক, বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

২৬ মার্চ রাত একত্রিশ বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ-সূচনা ও মহান মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের যুদ্ধে শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে অঙ্গীকার পাদদেশে পুস্পস্তবক অর্পণ ও এর পর মুক্তিসৌধ পাদদেশে পুস্পস্তবক অর্পণ, সূর্যোদয়ের সাথে সাথেই সরকারি-বেসরকারি সব ভবনে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৮ টায় শিক্ষা প্রতিষ্ঠান ও শিশু-কিশোর সংগঠনসমূহের ডিস-প্লে প্রদর্শন।

বেলা ১১ টায় চাঁদপুর সার্কিট হাউজ সম্মেলন কক্ষে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ পরিবারের সদস্য ও বীর মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ এবং বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও সিনেমা হলে মুক্তিযুদ্ধ ভিত্তিক চল”্চত্রি প্রদর্শন।

বাদ যোহর ইফা কর্তৃক আয়োজিত জাতির শান্তি, অগ্রগতি ও শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত, দুপুর ১ টায় হাসপাতাল, জেলখানা, এতিমখানা ও শিশু সদনে উন্নতমানের খাবার পরিবেশন।

বিকেল ৩ টায় চাঁদপুর সরকারি মহিলা কলেজে মহিলাদের আলোচনা সভা, ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, ৪ টায় চাঁদপুর স্টেডিয়ামে প্রীতি ফুটবল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ ।

সন্ধ্যা ৭ টায় জেলা শিল্পকলা একাডেমিতে ‘‘ মহান মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার ’’ শীর্ষক আলোচনা ও সিম্পোজিয়াম, রাত ৮টায় সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি কর্মসূচি গ্রহণ করা হয়েছে ।

সারাদিন ব্যাপি জেলা শিক্ষা অফিসার ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের সার্বিক নির্দেশে স্কুল, কলেজ ও মাদ্রাসায় ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের ওপর আলোচনা, ক্রীড়ানুষ্ঠান, চিত্রাংকন, জাতির জনক বঙ্গবন্ধুর ভাষণ প্রচার ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করবে।

প্রতিবেদক-আবদুল গনি
: আপডেট, বাংলাদেশ সময় ১০ : ০০ এএম, ২২ মার্চ ২০১৭, বুধবার
এইউ

Leave a Reply