Home / আন্তর্জাতিক / প্রবাস / সৌদিতে বোমা হামলায় বাংলাদেশি নিহত
সৌদিতে বোমা হামলায় বাংলাদেশি নিহত

সৌদিতে বোমা হামলায় বাংলাদেশি নিহত

সৌদি আরবের জিজানে ইয়েমেনি বিদ্রোহী হুতি বোমা হামলায় এক বাংলাদেশি নিহত হয়েছেন। নিহত ব্যক্তিরর নাম অহিদ আলী (৪৯), পিতা-আকমত আলী, বাড়ি চাঁদপুর জেলার কচুয়ার বরুচর গ্রামে।

দীর্ঘ আট দিন জিজান বাদশাহ ফাহাদ হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্হায় গতকাল ৭ জানুয়ারি তিনি মারা যান। বর্তমানে তার মৃতদেহ হাসপাতালের হিমাগারে রাখা আছে।

বোমা হামলা থেকে বেঁচে যাওয়া জিজান প্রবাসী বাংলাদেশি জাকির হোসেন জানান, গত ৩১ ডিসেম্বর এই দুর্ঘটনা ঘটে।

ঘটনার দিন অহিদের সৌদি কপিলের ( স্পন্সর) বসত বাড়ীতে বোমা হামলা হয়। কপিলের খবর নিতে তার বাড়ীতে গেলে পরবর্তি বোমা হামলার শিকার হয়ে গুরুতর আহত হন তিনি। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। একই সময় বোমার আঘাতে কপিলের ২টি সন্তান ও ভারতের কেরালা প্রদেশের এক প্রবাসী নিহত হয়।

তিনি আরো জানান, রিয়াদে বাংলাদেশ দুতাবাসে বিষয়টি অবহিত করা হলে, জেদ্দা কন্সুলেটের এক কর্মকর্তার মোবাইল নাম্বার দেয়া হয়। ওই নাম্বারে ফোন করা হলেও তাকে পাওয়া যায়নি। তবে তার সােথ যোগাযোগের চেষ্টা অব্যাহত আছে।

এই প্রতিনিধির সাথে টেলিফোনে কথা হয় জেদ্দার বাংলাদেশ কন্সুলেটের দায়িত্বরত কর্মকর্তা মহিবুল্লাহর সােথ তিনি জানান, আমার সােথ এখনও কেউ যোগাযোগ করেনি। জিজান এলাকার দায়িত্বরত কর্মকর্তা সালেহ। শুক্র ও শনিবার বন্ধের দিন হওয়াতে হয়তো যোগাযোগ হয়নি। যোগাযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্হা নেয়া হবে।

সাগর চৌধুরী, সৌদি আরব করেসপন্ডেন্ট

।। আপডেট : ০৬:০০ এএম, ১০ জানুয়ারি ২০১৫, রোববার
ডিএইচ