Home / আন্তর্জাতিক / প্রবাস / সৌদিতে পৌঁছেছে বাংলাদেশি প্রথম হজ্জ ফ্লাইট
সৌদিতে পৌঁছেছে বাংলাদেশি প্রথম হজ্জ ফ্লাইট

সৌদিতে পৌঁছেছে বাংলাদেশি প্রথম হজ্জ ফ্লাইট

৪০১ জন হজযাত্রী নিয়ে বৃহস্পতিবার (৪ আগস্ট) স্থানীয় সময় বেলা ১১-৪০ মিনিটে বাংলাদেশের প্রথম হজ্ব ফ্লাইট বিজি- ১০১১ জেদ্দা কিং আব্দুল আজিজ ইন্টারন্যাশনাল বিমান বন্দরে পৌঁছেছে।

বিমান বন্দরে হজ্বযাত্রীদের উষ্ণ অভ্যর্থনা জানান সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ, জেদ্দা কনস্যুলেটের কনসাল জেনারেল এ.কে.এম শহিদুল করীম, কনসাল হজ্ব মাকসুদুর রহমানসহ কাউন্সিলর মো. মোকাম্মেল হোসেন, কাউন্সিলর আজিজুর রহমান, বাংলাদেশ বিমানের রিজিওনাল ম্যানেজার মোহাম্মদ আলী ওসমান নূর, সোনালী ব্যাঙ্ক প্রতিনিধি সৈয়দ মঞ্জুরুল হক এবং কনস্যুলেট কর্মকর্তাসহ সৌদি পদস্থ কর্মকর্তাগণ হজ্বযাত্রীদের অভ্যর্থনায় উপস্থিত ছিলেন।

প্রথম ফ্লাইটে আসা হজ্বযাত্রীদেরকে সৌদি সরকারের পক্ষ থেকে শুভেচ্ছা উপহার হিসেবে খেজুর জায়নামাজ ও তসবিহ তুলে দেয়া হয়। উষ্ণ অভ্যর্থনায় হজযাত্রীগণ আনন্দিত হন এবং খুশী মনে উপহার গ্রহণ করেন।

বাংলাদেশ হজ মিশন এবং মোয়াল্লেমের লোকজনদের সহায়তায় হজযাত্রীগণ জেদ্দা বিমান বন্দর থেকে বাস যোগে ৭০ কিলোমিটার দূরে পবিত্র মক্কায় পৌঁছবেন। সৌদি আরবে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১০ সেপ্টেম্বর/ ৯ জিলহজ্ব তারিখে পবিত্র হজ অনুষ্ঠিত হবে।

চলতি বছরে মোট ১ লাখ, ১ হাজার ৭৫৮ জন বাংলাদেশী হজ্ব পালন করতে সৌদি আরবে আসবেন বলে জানা গেছে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১০ হাজার এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৯১ হাজার ৭৫৮ জন হজযাত্রী রয়েছেন। হজ্বযাত্রী বাহী শেষ ফ্লাইট আসবে ৫ সেপ্টেম্বর। ফিরতি ফ্লাইট ১৭ সেপ্টেম্বর শুরু হয়ে ১৬ অক্টোবর পর্যন্ত চলবে।

কনসাল হজ মাকসুদুর রহমান জানিয়েছেন বাংলাদেশ থেকে আগত সকল হজযাত্রীগণের জন্যে ইতিমধ্যে বাড়িভাড়া করা হয়েছে এবং হজ্ব পালনের সকল আয়োজন সম্পন্ন হয়েছে। হাজীগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে মেডিকেল টিম কাজ করবে বলে জানান তিনি।

সৌদিতে পৌঁছেছে বাংলাদেশি প্রথম হজ্জ ফ্লাইট

About The Author

প্রতিবেদক- সাগর চৌধুরী, সৌদি আরব করেসপন্ডেন্ট

Leave a Reply