Home / চাঁদপুর / সেপটি টাংকির ময়লা পানিতে দুর্ভোগ
সেপটি টাংকির ময়লা পানিতে দুর্ভোগ

সেপটি টাংকির ময়লা পানিতে দুর্ভোগ

চাঁদপুর পৌর সুপার মার্কেটের টয়লেটের জমে থাকা ময়লা পানিতে চরম দুর্ভোগে ভুগছে শহরবাসী। এ বিষয়ে প্রথমে মৌখিক পরে লিখিতভাবে অভিযোগ দেয়ার পরও কোন ব্যবস্থা নেয়নি পৌর কর্তৃপক্ষ।

চাঁদপুর শহরের বিপণীবাগ পৌর সুপার মার্কেটের বিভিন্ন দোকান ও পাশের একটি বেসরকারি হাসপাতালের ব্যহৃত টয়লেটের ময়লা এবং পানি সেপটি টাংকিতে জমে তা উপচে পড়ে পাশের সড়ক ও মার্কেটের সামনে জমে থাকে। জমে থাকা ওই ময়লা পানির র্দুগন্ধে নাক ছিটকে চলতে হয় জনসাধারণের।

স্থানীয়রা জানান মার্কেটের পদ্মা হাসপাতালের ব্যবহৃত টয়লেটের ময়লা পানি সংযোগের ক্রুটির কারনে টাংকির পানি উপছে গড়িয়ে পড়ছে পাশের প্রধান সড়কে। আর এ সমস্যা প্রায় ১০/১৫ দিন ধরে। টয়লেটের ময়লা পানি জমে থাকার কারনে একদিকে যেমন দুর্গন্ধ ছড়িয়ে পরিবেশ নষ্ট হচ্ছে অন্যদিকে বিভিন্ন যানবাহন, ও স্কুল কলেজ পড়–য়া ছাত্র ছাত্রীসহ জনসাধারণের যাতায়াতে বিঘœ সৃষ্টি হচ্ছে।

তারা জানান মার্কেটের পাশেই বিপণীবাগ বাজার থাকায় প্রতিদিন ওই এলাকায় লোক সমাগম বেশি হয়ে থাকে। অপর দিকে শহরের প্রবেশের মূল সড়কের মধ্যে একটি মরহুম আ. করিম পাটওয়ারী সড়ক। এ সড়ক দিয়ে যানবাহন চলাচলের সময় চাকায় পিষ্ট হয়ে ময়লা পানি ছিটকে মানুষের গায়ে পড়ে।

এছাড়া অনেকে নামাজের অজু করে মসজিদে যাওয়ার সময় ময়লা পানি গায়ে ছিঁটকে পড়ার কারনে তাদের শরীর অপবিত্র হয়ে নামাজের অজু নষ্ট হয়ে যায় বলেও অভিযোগ রয়েছে মুসল্লীদের। এভাবেই ১০/ ১৫ দিন ধরে দুর্ভোগ পোহাচ্ছেন শহরবাসি।

এ ব্যাপারে পদ্মা হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ সফিউল্ল্যাহর সাথে কথা হলে তিনি চাঁদপুর টাইমসকে জানান, ‘এসব ময়লা পানি আমাদের হাসপাতালের টয়লেটের নয়। এগুলো পৌর সুপার মার্কেটের টয়লেটের ময়লা পানি।’

তিনি জানান, ‘ এ সমস্যা কারণে আমরা বেশ ক’বার চাঁদপুর পৌরসভার স্যানেটেশনের দায়িত্বে থাকা সোহেল ও অরুপকে বলেছি এবং লিখিত ভাবেও অভিযোগ দিয়েছি। তারা দেখতেছি এবং ব্যবস্থা নিতেছি বলে ও ৫/৭ দিন পার হয়ে গেছে কিন্তু এখনো কোন ব্যবস্থা নেয়নি। ময়লা মিশ্রিত পানির র্দুগন্ধে মানুষজন প্রতিদিন অনেক দুর্ভোগ পোহাচ্ছে। বিষয়টি সমস্যাটি সমাধান করা হলে সবারই উপকার হবে।’

প্রতিবেদক- কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ সময় ৯: ০০ পিএম, ৮ ফেব্রুয়ারি ২০১৭, বুধবার
ডিএইচ

Leave a Reply