Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / সুলতানাবাদ ইউপিতে মঞ্জুর মোর্শেদ চেয়ারম্যান নির্বাচিত
সুলতানাবাদ ইউপিতে মঞ্জুর মোর্শেদ চেয়ারম্যান নির্বাচিত

সুলতানাবাদ ইউপিতে মঞ্জুর মোর্শেদ চেয়ারম্যান নির্বাচিত

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ১৪নং সুলতানাবাদ ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মনজুর মোর্শেদ আনারস প্রতীকের বিপুল ভোটে বিজয়ঢ হয়েছেন। এ উপ-নির্বাচনে আ’লীগের মনোনীত প্রার্থী আমিনুল ইসলাম খোকা পাটোয়ারী নৌকা প্রতিকের ভরাডুবি হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী মনজুর মোর্শেদ স্বপন আনারস প্রতীকে ৬৬৬৭ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী আমিনুল ইসলাম খোকা নৌকা প্রতীকে পেয়েছেন ২৯৯৪ ভোট।

রোববার রাতে উপজেলা মায়া বীর বিক্রম অডিটোরিয়ামে নির্বাচনের রিটার্নিং অফিসার কাজী হেকমত আলী এ উপ-নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

এর আগে রোববার সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত দু’একটা বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলে।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী,
১নং ওয়ার্ড- ঘোড়াইকান্দি মাদ্রাসা কেন্দ্রে ঃ মনজুর মোর্শেদ স্বপন (স্বতন্ত্র) আনারস ২৯৭ ও আমিরুল ইসলাম খোকার পাটোয়ারী প্রতিক (নৌকা) ৫৯৮ ভোট।
২নং ওয়ার্ডে মজলিসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে- মনজুর মোর্শেদ স্বপন (স্বতন্ত্র) আনারস ৬৫০ ও আমিরুল ইসলাম খোকার পাটোয়ারী প্রতিক নৌকা ২৯১ ভোট।
৩নং ওয়ার্ডে ইন্দুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে – মনজুর মোর্শেদ স্বপন (স্বতন্ত্র) প্রতিক (আনারস) ৫৭৩ ও আমিরুল ইসলাম খোকার পাটোয়ারী আ’লীগ প্রতিক নৌকা ২৪২ ভোট।
৪নং ওয়ার্ডে উত্তর টরকি কমিউনিটি সেন্টার ভোট কেন্দ্রে- মনজুর মোর্শেদ স্বপন (স্বতন্ত্র) প্রতিক (আনারস) ১১৫৭ ও আমিরুল ইসলাম খোকার পাটোয়ারী আ’লীগ প্রতিক (নৌকা) ৭ ভোট।
৫নং ওয়ার্ড টরকি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে- মনজুর মোর্শেদ স্বপন (স্বতন্ত্র) প্রতিক (আনারস) ১৩১৩ ও আমিরুল ইসলাম খোকার পাটোয়ারী আ’লীগ প্রতিক (নৌকা) ৪৫ ভোট।
৬নং ওয়ার্ডে ১২৯নং চরপাথারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে- মনজুর মোর্শেদ স্বপন (স্বতন্ত্র) প্রতিক (আনারস) ১১ ও আমিরুল ইসলাম খোকার পাটোয়ারী আ’লীগ প্রতিক নৌকা ৮৯৬ ভোট।
৭নং ওয়ার্ডে ১৩৩নং চরপাথালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে- মনজুর মোর্শেদ স্বপন (স্বতন্ত্র) প্রতিক (আনারস) ১৪৪ ও নৌকা ৭৮১ ভোট।
৮নং ওয়ার্ডে বড় লক্ষিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে -মনজুর মোর্শেদ স্বপন (স্বতন্ত্র) প্রতিক আনারস ১৫২৯ ও আমিরুল ইসলাম খোকার পাটোয়ারী আ’লীগ প্রতিক (নৌকা) ৮৭ ভোট।
৯নং ওয়ার্ডে চরলক্ষিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে- মনজুর মোর্শেদ স্বপন (স্বতন্ত্র) প্রতিক (আনারস) ৯৯৩ ও আমিরুল ইসলাম খোকার পাটোয়ারী আ’লীগ প্রতিক (নৌকা) ৫৭ ভোট। সর্বমোট স্বতন্ত্র প্রার্থী আনারস ৬ হাজার ৬৬৭ আর আ’লীগ মনোনীত প্রার্থী নৌকা ২ হাজার ৯৯৪ ভোট।

এই ইউনিয়নে সর্বমোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৯০৭। কাস্টিং হয়েছে ৭০.৭৬ ভাগ। বৈধ ভোট ৯ হাজার ৬৬১। বাতিল হয়েছে ১৭৯ ভোট।
এদিকে ১নং ওয়ার্ড মেম্বার প্রার্থী মো. আলমগীর হোসেন আলম তালা প্রতীকে ৩৯৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রার্থী মো. শাহআলম মোরগ প্রতীকে ৩৫৬ ভোট ও আব্দুল হক ফুটবল প্রতীকে পেয়েছেন ১৮৬ ভোট। ওই ওয়ার্ডে সর্বমোট ভোটার ১ হাজার ১৭২। কাস্টিং ৮০.২৯ ভাগ।

উল্লেখ্য, সুলতানাবাদ ইউপি চেয়ারম্যান মো.সফিকুল ইসলাম পাটোয়ারী ঢাকায় সড়ক দূর্ঘটনায় নিহত হন। যে কারণে উক্ত ইউনিয়নের চেয়ারম্যান পদটি শূন্য হয়।

উল্লেখ্য মতলব উত্তর উপজেলার সুলতানাবাদ ইউনিয়নের চেয়ারম্যান উপজেলা আ’লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা সফিকুল ইসলাম পাটোয়ারী ঢাকায় সড়ক দূর্ঘটনায় নিহত হন । যার ফলে এ ইউনিয়নের চেয়ারম্যান পদটি শূন্য হয়। যার কারণে এ ইউনিয়নে গতকাল রোববার উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। এছাড়া এ ইউনিয়নের ১নং ওয়ার্ডের সাধারণ সদস্য (মেম্বার) মৃত্যু বরন করলে এ পদটিও শূন্য হয়। যার ফলে এ সাধারণ সদস্য পদেও রোববার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

এই ইউনিয়নে মোট ভোটার ১৩ হাজার ৯০৭জন, এরমধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৯৯০ এবং মহিলা ভোটার ৬ হাজার ৯১৭জন। এ ইউনিয়নে মোট ভোট কেন্দ্র ৯টি। এরমধ্যে ভোট কক্ষের সংখ্যা ৪২টি। নির্বাচনের দায়িত্বে আরও ছিলেন ৯ জন প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার ৪২জন এবং সহকারী পোলিং অফিসার ৮৪জন। ভোটগ্রহণ শুরু সকাল ৮টায়। চলে বিকেল ৪টা পর্যন্ত।

মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন মজুমদার চাঁদপুর টাইমসকে জানান, ‘সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য প্রতিটি কেন্দ্রে ১০ জন পুলিশ, ১৭ জন আনসার সদস্য, দুই কেন্দ্রের জন্য একটি স্টাইকিং পুলিশ ফোর্স ও ২জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটসহ র‌্যাব ও বিজিবির টহল দল নিয়োজিত ছিলেন।’

তিনি আরো জানান, ‘নির্বাচনকে কেন্দ্র করে তেমন কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। অপ্রীতিকর ঘটনা এড়াতে ছিলো ২ শতাধিক আইনশৃংখলা বাহিনীর সদস্য।’

প্রতিবেদক- খান মোহাম্মদ কামাল
আপডেট, বাংলাদেশ সময় ৮: ৫৩ পিএম, ১৬ এপ্রিল ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply