Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / শিক্ষার মানোন্নয়নে সুজাতপুর ডিগ্রি কলেজে মতবিনিময় সভা
motlob-uttor

শিক্ষার মানোন্নয়নে সুজাতপুর ডিগ্রি কলেজে মতবিনিময় সভা

সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্যবিবাহ, মাদকরোধ ও শিক্ষার মানোন্নয়নে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সুজাতপুর ডিগ্রি কলেজে মতবিনিময় সভা মঙ্গলবার (১৫ নভেম্বর) অনুষ্ঠিত হয়।

অধ্যক্ষ মোহাম্মদ মাসুদ পারভেজের সভাপতিত্ব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কলেজ পরিচালনা পর্ষদের প্রতিষ্ঠাতা ও সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম.এ ওয়াদুদ বলেন, ‘সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, বাল্যবিবাহ রোধে প্রতিটি স্কুল কলেজের ছাত্র ছাত্রীদের সচেতন হতে হবে। স্কুল-কলেজের ছাত্র ছাত্রীরাই পারে সমাজকে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও বাল্যবিবাহ রোধ করতে।’

তিনি আরো বলেন, ‘স্কুল কলেজে পড়–য়া ছাত্রীদের বাল্যবিবাহের ক্ষেত্রে একটু সচেতন হলেই তা রোধ করা সম্ভব। আগামী ২০১৭ সালকে “চাঁদপুর বাল্যবিবাহমুক্ত” ঘোষণা করার লক্ষ্যে প্রতিটি স্কুল কলেজে সমাবেশ করে অভিভাবকদের সচেতন করে তুলতে হবে। তিনি আরও বলেন, মাদক একটি পরিবারকে ধ্বংস করে দেয়। প্রত্যেক অভিভাবক দায়িত্ববান হলে তাঁর সন্তান মাদকে আসক্ত হবে না।’

বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কলেজ পরিচালনা পর্ষদের দাতা সদস্য বীর মুক্তিযোদ্ধা এম.এ কুদ্দুস।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আব্দুস শুক্কুর মাস্টার, মুক্তিযোদ্ধা আব্দুল মতিন চিশতি, আলহাজ্ব মোফাজ্জল হোসেন মেম্বার, আব্দুল হাই ও আব্দুল কাদির প্রধানিয়া, শিক্ষকদের মধ্য থেকে ইসলামের ইতিহাসের সিনিয়র প্রভাষক মো. আতাউল্লাহ্ প্রমুখ। সভা পরিচালনা করেন হিসাব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সুব্রত দাস।

করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ৭:০০ পিএম, ১৫ নভেম্বর ২০১৬, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply