Home / খেলাধুলা / বিশ্বকাপে সি’ গ্রুপে বাংলাদেশ খেলবে ইংল্যান্ডের সাথে
tiger
ফাইল ছবি

বিশ্বকাপে সি’ গ্রুপে বাংলাদেশ খেলবে ইংল্যান্ডের সাথে

২০১৮ অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ অনুষ্ঠিত হবে নিউজিল্যান্ডে। ইতোমধ্যে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের সময়সূচি ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

‘এ’ গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে আছে স্বাগতিক নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও কেনিয়া। ‘বি’ গ্রুপে ভারতের সঙ্গী অস্ট্রেলিয়া, জিম্বাবুয়ে ও পাপুয়া নিউ গিনি। আর‘সি’ গ্রুপে পড়েছে বাংলাদেশ ও ইংল্যান্ড। গ্রুপে অন্য দুই প্রতিপক্ষ কানাডা ও নামিবিয়া।

অন্যদিকে ‘ডি’ গ্রুপে আছে পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান ও আয়ারল্যান্ড। প্রতিটা গ্রুপের শীর্ষ দুই দল খেলবে সুপার লিগ রাউন্ডে। বাকি আট দল অংশ নেবে প্লেট চ্যাম্পিয়নশিপে।

আগামী ১৩ জানুয়ারি শুরু হবে ১৬ দলের টুর্নামেন্ট। উদ্বোধনী দিনেই লিংকনের বার্ট সাটক্লিফ ওভালে নামিবিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের শিরোপা অভিযান। ২৯ ও ৩০ জানুয়ারি দুটি সেমিফাইনালই হবে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে। আর ৩ ফেব্রুয়ারি হবে ফাইনাল।

বিশ্বকাপের গ্রুপ পর্বে বাংলাদেশের ম্যাচগুলো : ১৩ জানুয়ারি : বাংলাদেশ বনাম নামিবিয়া, ১৫ জানুয়ারি : বাংলাদেশ বনাম কানাডা, ১৮ জানুয়ারি : বাংলাদেশ বনাম ইংল্যান্ড

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ ২: ৫০ এএম, ১৮ আগস্ট ২০১৭, শুক্রবার
ডিএইচ

Leave a Reply