Home / ফিচার / সিদ্ধান্ত আপনার, সোচ্চার হবেন না হজম করে যাবেন

সিদ্ধান্ত আপনার, সোচ্চার হবেন না হজম করে যাবেন

‎Saturday, ‎18 ‎April, ‎2015     06:57:24 PM

পহেলা বৈশাখে কতিপয় পুরুষের হাতে নারীদের শ্লীলতাহানীর ঘটনায় প্রতিবাদে সরব হয়ে উঠেছে ফেসবুক। লিখছেন তারকারাও। তারকাদের প্রতিবাদগুলো সবার সামনে তুলে ধরার চেষ্টা করছে প্রিয়.কম।

এমনটা তো ঘটবারই কথা ! বছরের পর বছর যেখানে চলছে বিচারহীনতার চর্চা সেখানে এমনটা ঘটবে এটাই স্বাভাবিক । এখানে খুনী জানে সে খুন করে পার পাবে, ধর্ষক জানে সে ধর্ষন করে পার পাবে, এসিড নিক্ষেপকারী জানে সে এসিড ছুঁড়ে পার পাবে । এসব ঘটনার সুবিচার কিংবা শুধু বিচারের নজীর এদেশে কম । তাদের রক্ষা করার জন্য পেছনে হাজির থাকেন রক্ষাকর্তারা। যেসব অসুস্থ , অসভ্য মানসিকতার মানুষেরা এসব ঘটায় তাদের শুধু দোষ কি ? রাষ্ট্র তো এখানে সভ্যতার চর্চা করেনা। গলদ গোড়ায় । ডিজিটাল বানানোর আগে যে রাষ্ট্রকে সভ্য বানানো জরুরী সে বোধোদয় বোধহয় রাষ্ট্রের এখনো হয়নি।

অসভ্য দেশে অসুস্থরা রাস্তায় মেয়েমানুষ দেখবে, ভীড়ের সুযোগে মেয়ে মানুষের শরীরে হাত পা ঘষবে, বিয়েতে বা প্রেমেতে রাজী না হলে এসিড ছুঁড়বে, ধর্ষন করবে, কচি বয়সী মেয়েমানুষদের বিয়ে করবে, যৌতূক না পেলে মারধোর করে আনন্দ উপভোগ করবে, খুন করবে, মেয়েমানুষের পোশাকের ডিজাইনও তারা বাতলে দিবে । আরেকদল অসুস্থ সেসব দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখবে, কিংবা না দেখার ভান করে নিজের খাওয়া আর শুয়া নিয়ে ব্যস্ত থাকবে । যারা এসবের প্রতিবাদ করবে, বলবে, লিখবে তাদের কথা গ্রায্য করা হবেনা কিংবা তাদের গুম, খুন করা হবে – আইনশৃঙ্খলা বাহিনী কখনো কখনো দাঁড়িয়ে সে খুন উপভোগ করবে । তারপর আবার তার বিচার হবেনা এবং চক্রাকারে তা চলতে থাকবে…

এখন এসবে আপনার যদি খারাপ লাগে তাহলে সিদ্ধান্ত আপনার , আপনি এসবের বিরুদ্ধে সোচ্চার হবেন নাকি চুপচাপ হজম করে যাবেন !

চাঁদপুর টাইমস : এমআরআর/2015

নিয়মিত আপনার ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : https://www.facebook.com/chandpurtimesonline/likes