Home / জাতীয় / সারাদেশে ঈদুল আযহা উদযাপন

সারাদেশে ঈদুল আযহা উদযাপন

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক || আপডেট: ১২:৩৩ অপরাহ্ন, ২৫ সেপ্টেম্বর ২০১৫, শুক্রবার

শুক্রবার ত্যাগের মহিমায় সারাদেশে পবিত্র ঈদুল আযহা উদযাপন হয়েছে। জাতীয় ঈদগাহ ময়দানে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে সকাল ৮টায়। প্রধান জামাতে রাষ্ট্রপতি আবদুল হামিদ, মন্ত্রিপরিষদের সদস্য, রাজনৈতিক নেতারা, বিভিন্ন দেশের কূটনীতিক ছাড়াও সর্বস্তরের সাধারণ মানুষসহ লাখো মুসল্লি কাঁধে কাঁধ মিলিয়ে অংশ নেন ঈদের জামাতে।

নামাজ শেষে একে অপরের সঙ্গে কোলাকুলি করেন। প্রধান জামাতে ইমামিত করেন বায়তুল মোকাররমের জ্যেষ্ঠ ইমাম মো. মিজানুর রহমান। এরপরই মহান সৃষ্টিকর্তাকর সন্তুষ্টি আশায় পশু কোরবানির করবেন তারা।

এর আগে ঈদুল আজহা উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ দেশবাসীকে শুভেচ্ছা জানান। এসময় তারা মুসলিম সম্প্রদায়ের সুখ ও সমৃদ্ধিও কামনা করেন।

রাষ্ট্রপতি তার বাণীতে বলেন, ত্যাগের মনোভাবকে প্রসারিত করতে হবে আমাদের কর্ম ও চিন্তায়। ধর্মকে ব্যবহার করে কেউ যাতে ফায়দা লুটতে না পারে সে ব্যাপারেও সবাইকে সজাগ থাকতে হবে। কোরবানির শিক্ষা ও সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্যকে ব্যক্তি ও সমাজ জীবনে সঠিকভাবে কাজে লাগিয়ে জাতীয় উন্নয়ন ত্বরান্বিত করি- এটাই হোক এবারের ঈদের অঙ্গীকার।

বাণীতে দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পবিত্র ঈদুল আজহার মর্মবাণী অন্তরে ধারণ করে নিজ নিজ অবস্থান থেকে জনকল্যাণমুখী কর্মকাণ্ডে অংশ নিয়ে বিভেদ-বৈষম্যহীন সুখী,সমৃদ্ধ ও শান্তিপূর্ণ বাংলাদেশ গড়ে তুলি।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫