Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়া-সাচার সড়কে অহরহ ঘটছে দুর্ঘটনা
accident-2
প্রতীকী ছবি

কচুয়া-সাচার সড়কে অহরহ ঘটছে দুর্ঘটনা

চাঁদপুরের কচুয়া-গৌরিপুর-ঢাকা সড়কে প্রতিনিয়ত বাড়ছে সড়ক দুর্ঘটনা। গেলো ক’ দিনে বাস, ট্রাক, পিকআপ ভ্যান, মাইক্রো, সিএনজি, অটোরিক্সা ও মটরসাইকেলসহ একাধিক যানবাহ দুর্ঘটনায় শিকার হয়েছে।

ক’দিনে নিহত হয়েছে একজন, আহত হয়েছে প্রায় শতাধিক লোকজন। তাদের অনেকেই হাত পা ভেঙ্গে পঙ্গুত্ববরণ করে অসহায় মানবেতর জীবন যাপন করছে।

কচুয়ার বাঁছাইয়া থেকে সাচার পর্যন্ত ১০ কি.মি. রাস্তা মাস খানেক আগে পাকাকরণের কাজ শেষ হয়। বাঁছাইয়া-ঘাগড়া হতে কচুয়া বাজার পর্যন্ত ৩ কি.মি সড়ক পূর্ণাঙ্গ সংস্কার না হওয়ায় সাচার-কচুয়াগামী সিএনজি স্কুটার, মাইক্রো, মটরসাইকেলগুলো বাঁছাইয়া মনপুরা সড়কে কচুয়ায় প্রবেশ করে।

এতে বেপরোয়া যাতায়াতের ফলে বাঁছাইয়া-মনপুরা-কচুয়া রাস্তাটির বিভিন্ন স্থানে ভেঙ্গে যানবাহনের চলাচল প্রায় অনুপযোগী হয়ে পড়ে। বিশেষ করে সাচার-কচুয়া সড়কে সিএনজি ও মাইক্রোবাসগুলো দ্রুত পারাপার কিংবা বেপরোয়া চলাচলের ফলে অধিকাংশ দূর্ঘটনা হচ্ছে বলে স্থানীয় লোকজন জানান।

কচুয়া থেকে সাচার পর্যন্ত প্রায় ১৫-২০টি বাক থাকায় এ সব বাক গুলোতে স্প্রিড ব্রেকার না থাকায় সড়ক দূর্ঘটনার হার দিন দিন বেড়েই চলছে। এ অবস্থায় সাচার-কচুয়া সড়কের গুরত্বপূর্ণ কয়েকটি স্থানে

সচেতন এলাকাবাসী স্প্রিড ব্রেকার স্থাপন ও অবশিষ্ট রাস্তাটুকু দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন।

কচুয়া-সাচার সড়কে অহরহ ঘটছে দুর্ঘটনা

About The Author

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু, কচুয়া