Home / চাঁদপুর / সাংবাদিক সোহেল রুশদী জিলানী চিশতী কলেজের সভাপতি
সাংবাদিক সোহেল রুশদী
সাংবাদিক ফাইল ছবি

সাংবাদিক সোহেল রুশদী জিলানী চিশতী কলেজের সভাপতি

চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিশিষ্ট শিক্ষানুরাগী দাতা সদস্য সোহেল রুশদী চাঁদপুর সদর শাহতলী জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির সভাপতি নির্বাচিত হয়েছেন ।

কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের গভনির্ং বডি প্রবিধানমালা ২০০৯ এর ৯ ধারা অনুযায়ী প্রতিষ্ঠানটির গভর্নিং বডির নির্বাচিত চেয়ারম্যান হিসেবে সোহেল রুশদীসহ পুর্ণাঙ্গ গভনির্ং বডি অনুমোদনের চিঠি সংশ্লিষ্ট কলেজের অধ্যক্ষ ও সভাপতিকে অবহিত করেছেন ।

গভনির্ং বডির অন্যান্য নির্বাচিত সদস্যরা হলেন অভিভাবক সদস্য ইউপি মেম্বার মো. সফিক কারী, অভিভাবক সদস্য ইউপি মেম্বার মো. বারেক খান, অভিভাবক সদস্য প্রাক্তন ইউপি মেম্বার মো. জাকির মুন্সি, অভিভাবক সদস্য প্রাক্তন ইউপি মেম্বার শাহজাহান খান, মহিলা অভিভাবক সদস্য আয়েশা বেগম, শিক্ষক প্রতিনিধি সহকারী অধ্যাপক গোলাম সারওয়ার কচি, প্রভাষক মো. নুরুল বাতেন, সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধি প্রভাষক মিসেস নুরুন্নাহার বেগম মুক্তা, কলেজ অধ্যক্ষ ও সদস্য সচিব মো. হারুন অর রশিদ।

গত ২৭ অক্টোবর কলেজ মিলনায়তনে কলেজ গভর্নিং বডির এক সভায় গভর্নিং বডির সকল নির্বাচিত সদস্যের উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও শিক্ষানুরাগী কলেজ গভর্নিং বডির দাতা সদস্য সোহেল রুশদীকে চেয়ারম্যান নির্বাচিত করা হয় ।

এর আগে সর্বশেষ এ কলেজের গভর্ণিং বডির সভাপতি ছিলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ) মো. মাসুদ হোসেন । এ ছাড়া এ কলেজের গভর্নিং বডির বেশিরভাগ সময়ই স্থানীয় সংসদ সদস্য কিংবা উপজেলা নির্বাহী অফিসার সভাপতির দায়িত্ব পালন করেছেন।

এদিকে ,কলেজ গভর্নিং বডির নবনির্বাচিত চেয়ারম্যান সোহেল রুশদী এক প্রতিক্রিয়ায় বলেন, ‘প্রথমেই মহান রাব্বুল আলামিনের কাছে শুকরিয়া আদায় করছি। আর কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি এ কলেজের প্রতিষ্ঠাতা মরহুম মাওলানা এটি আহমেদ হোসাইন রুশদী সাহেবকে। কৃতজ্ঞতা জানাচ্ছি কলেজ গভর্নিং বডির সদস্যবৃন্দ, অভিভাবকবৃন্দ, শিক্ষকমন্ডলী ও সর্বোপরি অধ্যক্ষকে। যারা আমাকে কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান পদে নির্বাচিত করেছেন।’

তিনি বলেন, ‘বর্তমান সরকার এবং স্থানীয় এমপি ডা. দীপু মনির সহযোগিতায় কলেজে বর্তমানে একটি ৪ তলা একাডেমিক ভবন নির্মান চলছে। এ জন্য আমরা প্রধানমন্ত্রী , শিক্ষামন্ত্রী, চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি এমপির প্রতি কৃতজ্ঞ। এছাড়াও কলেজের অন্যান্য সমস্যা পর্যায়ক্রমে সমাধান করবো। এ কলেজটি চাঁদপুর সদর উপজেলার প্রথম বেসরকারি কলেজ । আমি এ কলেজটি একটি মডেল প্রতিষ্ঠান করতে চাই। শিক্ষার মান উন্নয়ন এবং কলেজের ভালো ফলাফল অর্জনের লক্ষ্যে আমি কাজ করবো। এ জন্য সবার সহযোগিতা কামনা করছি।’

প্রসঙ্গত, সাংবাদিক সোহেল রুশদী চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সহ-সভাপতি, বিজয় টিভির স্টাফ রিপোটার , জাতীয় দৈনিক খবরপত্রের স্টাফ রিপোটার, সাপ্তাহিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক, চাঁদপুর মুক্তিযুদ্ধ বিজয় মেলার যুগ্মমহাসচিব, রেডক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য, চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালের আজীবন সদস্য, সাহিত্য একাডেমির আজীবন সদস্য, শাহতলী কামিল মাদরাসার গভনির্ং বডির সহ-সভাপতি, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি, শাহতলী বাজার মরহুম ছমির উদ্দিন কারী ওয়াকফ এস্টেটের পরিচালনা কমিটির সভাপতি, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যলয় ম্যানেজিং কমিটির সভাপতি, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের বিদোৎসাহী সদস্যসহ সমাজের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন।

করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ২:০০ পিএম, ১৯ নভেম্বর ২০১৬, শনিবার
ডিএইচ

Leave a Reply