Home / জাতীয় / রাজনীতি / সরকার বিচার বিভাগের ওপর প্রভাব বিস্তার করতে চাইছে : মওদুদ
Moudud Ahmeed
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ

সরকার বিচার বিভাগের ওপর প্রভাব বিস্তার করতে চাইছে : মওদুদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদূদ আহমেদ বলেছেন, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে সরকারের পক্ষ থেকে যেসব মন্তব্য করা হচ্ছে তা অসাংবিধানিক।

তাদের বিভিন্ন বক্তব্য ও তৎপরতা থেকে বোঝা যায় যে, সরকার বিচার বিভাগের ওপর প্রভাব বিস্তার করতে চাইছে। আজ শনিবার বিএনপি প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এসময় আরো উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবীব উন নবী খান সোহেল, সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব, সাধারণ সম্পাদক সুলতান প্রমুখ।

শ্রদ্ধা জানানো শেষে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশে এখন স্বৈরশাসক চেপে বসেছে। এ চক্রান্তের বিরুদ্ধে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে লড়াই-সংগ্রাম করতে হবে। যতক্ষণ পর্যন্ত না গণতন্ত্র পুন:প্রতিষ্ঠিত হবে ততক্ষণ পর্যন্ত এ সংগ্রাম অব্যাহত রাখতে হবে।

ষোড়শ সংশোধনীর রায়ের প্রসঙ্গে তিনি বলেন, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর থেকে সরকার দলীয় এমপি-মন্ত্রীরা যেসব বক্তব্য দিচ্ছেন তা আইনের শাসন বিরোধী ও আদালত অবমাননার শামিল।

Leave a Reply