Home / শিক্ষাঙ্গন / সরকারি চাকরিতে ঘুষ চাইলে পুলিশে দেয়ার অনুরোধ
সরকারি চাকরিতে ঘুষ চাইলে পুলিশে দেয়ার অনুরোধ

সরকারি চাকরিতে ঘুষ চাইলে পুলিশে দেয়ার অনুরোধ

শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নাম ভাঙ্গিয়ে বিভিন্ন কাজের কথা বলে একটি প্রতারক চক্র দেশের বিভিন্ন স্থানে শিক্ষাপ্রতিষ্ঠানসহ সংশ্লিষ্টদের কাছে টাকা দাবি করছে।

এছাড়া অনেক ক্ষেত্রে মন্ত্রণালয়ে স্বাভাবিক নিয়মে সম্পন্ন হওয়া বিভিন্ন কাজকে নিজেদের কৃতিত্ব হিসেবে জাহির করে প্রতারকরা নানা কৌশলে টাকা-পয়সা হাতিয়ে নিচ্ছে।

উত্থাপিত বিভিন্ন অভিযোগ থেকে এসবের সত্যতা পেয়েছে শিক্ষা মন্ত্রণালয়। একইসঙ্গে এসব প্রতারককে পাকড়াও করে নিকটস্থ থানায় সোপর্দ করার জন্য অনুরোধ জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মুহ. সাইফুল্লাহ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ, ভবন নির্মাণ, এমপিওভুক্তি, বিষয় খোলা, প্রকল্প অনুমোদন প্রভৃতি শিক্ষা মন্ত্রণালয়ের রুটিন কাজ, যা নির্দিষ্ট প্রক্রিয়া অনুসরণ করে স্বাভাবিক নিয়মে সম্পন্ন হয়।

এ ধরনের সরকারি কাজের জন্য অর্থ আদায়ের কোনো বিধান নেই। মন্ত্রণালয়ের কর্মকর্তা বা কর্মচারীরা কোনো কাজের জন্যই কখনো অর্থ দাবি করতে পারেন না।

শিক্ষা মন্ত্রণালয় বা এর অধীন দফতরে কর্মরত কেউ এ ধরনের কাজের জন্য অর্থ দাবি বা গ্রহণ করেছেন এমন কিছু প্রমাণিত হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

একইসঙ্গে শিক্ষা মন্ত্রণালয়ের কোনো কাজের জন্য কাউকে এক পয়সাও না দেয়ার জন্য শিক্ষাপ্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট সকলের প্রতি মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ জানানো হচ্ছে।

নিউজ ডেস্ক ।। আপডেট ০৮:০৬ পিএম,১২ জুলাই ২০১৬,মঙ্গলবার
এইউ

Leave a Reply