Home / চাঁদপুর / ‘সমাজ উন্নয়নে যারা কাজ করে তারা মানুষের হৃদয়ে অঙ্কিত থাকে’
sp-samsunnahar

‘সমাজ উন্নয়নে যারা কাজ করে তারা মানুষের হৃদয়ে অঙ্কিত থাকে’

চাঁদপুর পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম বলেছেন, ‘সমাজের উন্নয়নে যারা কাজ করে তারা মানুষের হৃদয়ে অংঙ্কিত থাকে, দেশে কোটি কোটি মানুষের নিরাপত্তা নিশ্চিত করা পুলিশের পক্ষে একা সম্ভব নয়। সকলের নিরাপত্তা নিশ্চিত করতে হলে সবাইকে সজাগ ও সচেতন হতে হবে এবং কমিউনিটি পুলিশকে সহযোগিতা করতে হবে।’

মঙ্গলবার (২০ জুন) দুপুরে চাঁদপুর হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে চাঁদপুর পৌর কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির উদ্যোগে টহল সদস্যদের মাঝে ঈদ সামগ্রী, পোষাক ও চিকিৎসা সেবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পুলিশ সুপার বলেন, ‘ঈদে যারা টহল সদস্যদের সাহায্য করেছেন তারা একটি ভালো কাজ করেছেন। ঈদের সামগ্রী ও খাদ্য পণ্য বিতরণ করলে অনেক সওয়াব। এই শহরে যারা ধনাঢ্য ব্যক্তি তারা উপলব্ধি করছেন বলেই তাদের আগ্রহকে কাজে লাগিয়েছে কমিউনিটি পুলিশ। সত্যিই এ কাজটি একটি মহৎ কাজ। যারা এই ভালো কাজে অংশ নিলেন তারা তাদের নামটি গোপন রেখেছেন।

টহল সদস্যদের উদ্দেশ্যে পুলিশ সুপার বলেন, ‘আপনারা ভালো সেবা দিলে, সমাজের মানুষ আপনাদের পাশে থাকবে। সমাজের নিরাপত্তায় নিবেদিত কাজ করলে আপনাদের সম্মান বেড়ে যাবে। আর আপনাদের যদি কেউ কোনো অসম্মান করে তাহলে তাদের কাউকেই ছাড় দেওয়া হবে না।’

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার ও জেলা কমিউনিটি পুলিশিং কমিটির প্রধান সমন্বয়ক মোহাম্মদ আশরাফুজ্জামান, জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি কাজী শাহাদাত, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ আফজাল হোসেন, জেলা কমিউনিটি পুলিশিং উপদেষ্টা ও বিশিষ্ট চিকিৎসক ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুুর প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরী ও সাধারণ সম্পাদক জিএম শাহীন।

টহল সদস্যরা নতুন পোষাক পরিধান করে সকাল ১০ টা হতে দুপুর ১টা পর্যন্ত যানযট নিরসনে ট্রাফিক পুলিশের সাথে কাজ করেন। পরে পুলিশ সুপারের নেতৃত্বে চাঁদপুুর শহরের গুরুত্বপূর্ন সড়কে র‌্যালি বের হয়ে হাসান আলী সপ্রাবিতে আলোচনা সভায় মিলিত হয়।

পৌর কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সভাপতি শেখ মনির হোসেন বাবুলের সভাপ্রধানে ও সাধারণ সম্পাদক শাহেদুল হক মোর্শেদের উপস্থাপনায় আরো বক্তব্য রাখেন চাঁদপুর মডেল থানার কমিউনিটি পুলিশিং অফিসার মোঃ হারুনুর রশিদ, জেলা কমমিটির সহ- সভাপতি তমাল কুমার ঘোষ, পৌর কমিটির সহ- সভাপতি অধ্যাপক শোয়েব আহমদ, কমিউনিটি পুলিশিং টহল সদস্যদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ কমিটির আহবায়ক রোটাঃ মোঃ জামাল হোসেন, সদস্য অধ্যাপক মোশারফ হোসেন লিটন, গিয়াসউদ্দিন মিলন, ডাঃ মোঃ মিজানুর রহমান খান, চাঁদপুুর সদর উপজেলা কমিটির সভাপতি সালেহউদ্দিন আহমেদ জিন্নাহ, অঞ্চল -৬ এর সভাপতি অধ্যাপক মোহাম্মদ হোসেন খান, অঞ্চল -১২ এর সভাপতি মোহাম্মদ নূর খান, অঞ্চল -১০ এর সভাপতি মোস্তাক হায়দার চৌধুরী, চাঁদপুুর অঞ্চল -১ এর সভাপতি মোঃ সিরাজুল ইসলাম সির” মিজি, অঞ্চল – ২ এর সভাপতি নকীবুল ইসলাম চৌধুরী, চাঁদপুুর অঞ্চল -১৪ এর সভাপতি মোঃ দেলোয়ার হোসেন, অঞ্চল – ৫ এর সাধারণ সম্পাদক মোঃ মাহবুবুর রহমান, চাঁদপুুর অঞ্চল – ৪ এর সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাবুল, অঞ্চল -১০ এর সাধারণ সম্পাদব মোঃ মেজবাহ উদ্দিন ভুইয়া প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ ওয়ালী উল্ল্যাহ ওলি, জেলা পরিবহন কমিটির সাধারণ সম্পাদক রোটাঃ মোঃ মফিজ উদ্দিন সরকার, চাঁদপুর হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল বাশার সরদার, পৌর কমিউনিটি পুলিশিং কমিটির কোষাধ্যক্ষ মোঃ মোজাম্মেল হক, প্রচার সম্পাদক সেলিম রেজা, চাঁদপুুর সদর কমিটির যুগ্ম সম্পাদক হাফেজ মোঃ জাকির হোসেন মৃধা, অঞ্চল ১৫ এর সভাপতি মোঃ মুরাদ হোসেন খান, অঞ্চল-৬-এর সাধারণ সম্পাদক কাজী বেনজীর আহমেদসহ অন্যন্য কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ ওয়ালী উল্লাহ অলীর কন্যা আনিকার র”হের মাগফেরাত কামনা ও যাদের সহযোগীতায় টহল সদস্যদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ হয়েছে তাদের সু- স্বাস্থ্য কামনা এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করেন পৌর কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সদস্য ও আল হেলাল জামে মসজিদের খতিব মাওঃ মোঃ আবদুর রহমান গাজী।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ সময় ৪: ০০ পিএম, ২০ জুন ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply