Home / জাতীয় / সংসদীয় বিধি মেনে দৃষ্টান্ত গড়লেন শেখ হাসিনা
Hasina সংসদ
ফাইল ছবি

সংসদীয় বিধি মেনে দৃষ্টান্ত গড়লেন শেখ হাসিনা

বৃহস্পতিবার, ১১ জুন ২০১৫ ১১:১৮ অপরাহ্ন

সংসদ করেসপন্ডেন্ট :

সংসদ অধিবেশন কক্ষে আচরণবিধি মানতে গিয়ে হুইপের আসনে ৮ মিনিট বসে থেকে নজির গড়লেন প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা। সংসদের বৈঠকে কার্যপ্রণালি বিধির ২৬৭ ধারায় বলা আছে- কোন সদস্যের বক্তৃতা চলাকালে ওই সদস্য ও সভাপতির মধ্যবর্তী স্থান দিয়ে চলাচল করা যাবে না। বৃহস্পতিবার সন্ধ্যায় এই বিধি মানতে গিয়ে তিনি এ দৃষ্টান্ত গড়েন।

ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে সংসদের বৈঠকের শুরু হলে বিগত তত্ত্বাবধায়ক সরকারের সময় প্রধানমন্ত্রীর কারামুক্তি দিবস উপলক্ষ্যে পয়েন্ট অব অর্ডার চান ডা. দীপু মনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন অধিবেশন কক্ষে ঢুকেন তখন দীপু মনি বক্তব্য রাখা শুরু করে দিয়েছেন। এমন অবস্থায় আচরণবিধি মানতে গিয়ে তিনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) নিজ আসনের দিকে না গিয়ে ট্রেজারি বেঞ্চের তিন নম্বর সারির পাশে দাঁড়িয়ে পড়েন এবং হুইপ শহীদুজ্জামান সরকারের আসনে বসেন।

ওই চেয়ারের পাসের চেয়ারে দাঁড়িয়েই বক্তব্য রাখছিলেন দীপু মনি। এ সময় চিফ হুইপ তার আসন থেকে উঠে গিয়ে একসারি পিছনে গিয়ে বসেন। প্রায় ৮ মিনিট শহীদুজ্জামানের চেয়ারেই বসে ছিলেন প্রধানমন্ত্রী। এ সময় সামনের সাড়িয়ে বসা ছিলেন নবম সংসদের হুইপ নূরে আলম চৌধুরী লিটন। দীপু মনির বক্তব্য শেষ হলে তার সাথে করমর্দন করে পরে নিজ চেয়ারে গিয়ে বসেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর এমন দৃষ্টান্তে কিছুক্ষণের জন্য গ্যালারিতে উপস্থিত দর্শনার্থী ও নবীন সংসদ সদস্যদের মাঝে বেশ কৌতুহলের জন্ম নেয়।

দীপু মনি তার বক্তৃতায় বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে এসেছিলেন বলেই গণতন্ত্র মুক্তি পেয়েছিলো। আজ তার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। যারা দেশকে আবারো পাকিস্তানের মতো অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিলো, তাদের মোকাবিলা করে দেশ এগিয়ে চলছে। বর্তমানে এই নেতৃত্বের কোনো বিকল্প নেই।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমসর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না