Home / সারাদেশ / নির্বাচনের আগে ওয়াজ মাহফিলের অনুমতি না দেয়ার নির্দেশ
election commision

নির্বাচনের আগে ওয়াজ মাহফিলের অনুমতি না দেয়ার নির্দেশ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের আগে ওয়াজ মাহফিলের অনুমতি না দিতে রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

তবে যেসব ধর্মীয় সভা/ওয়াজ মাহফিলের তারিখ তফসিল ঘোষণার আগেই ঠিক করা হয়েছে অথবা বিশেষ কারণে একান্তই আয়োজনের প্রয়োজন হলে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার অনুমতি নিয়ে আয়োজন করতে হবে। সেখানে কোনো প্রার্থী, রাজনৈতিক দলের সদস্য বা অন্য কেউ নির্বাচনী প্রচারণা বা কারো পক্ষে বক্তব্য দিতে পারবেন না।

গত মঙ্গলবার রাতে ইসির যুগ্ন সচিব ফরহাদ আহম্মদ খান স্বাক্ষরিত নির্দেশনাটি সব রিটার্নিং কর্মকর্তার কাছে চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ঘোষিত পুনঃনির্ধারিত সময়সূচি অনুসারে ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উল্লিখিত সময়ে কোনো ধর্মীয় সভা, ওয়াজ মাহফিল ইত্যাদি অনুষ্ঠানে নতুনভাবে কোনো তারিখ নির্ধারণ না করার জন্য অথবা স্থানীয় প্রশাসন/পুলিশ কর্তৃপক্ষের অনুমতি গ্রহণপূর্বক সভা/ওয়াজ মাহফিল অনুষ্ঠানের জন্য মাননীয় কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন। তবে যেসব ধর্মীয় সভা/ওয়াজ মাহফিলের তারিখ ইতোমধ্যে নির্ধারিত হয়েছে অথবা বিশেষ কারণে একান্তই আয়োজনের প্রয়োজন হলে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার অনুমতি নিয়ে আয়োজন করতে হবে।- জাগো নিউজ

বার্তা কক্ষ