Home / জাতীয় / রাজনীতি / শেষ সাক্ষাতে পরিবারের সদস্যদের যা বললেন কামারুজ্জামান

শেষ সাক্ষাতে পরিবারের সদস্যদের যা বললেন কামারুজ্জামান

‎Saturday, ‎April ‎11, ‎2015  11:14:52 PM

চাঁদপুর টাইমস ডট কম :

মৃত্যুদণ্ডের প্রতিক্রিয়ায় আবেগতাড়িত হয়ে কোনো কর্মসূচি না দিতে জামায়াতে ইসলামীর প্রতি আহ্বান জানিয়েছেন একাত্তরের মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ড পাওয়া মুহাম্মদ কামারুজ্জামান।

শনিবার ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি জামায়াতের এই সিনিয়র সহকারী সেক্রেটারি জেনারেলের সঙ্গে দেখা করতে গেলে নিজ পরিবারের সদস্যদের মাধ্যমে তিনি এ আহ্বান জানান।

এর আগে কারা কর্তৃপক্ষে ফোন কল পেয়ে বিকেল ৪টা ৫ মিনিটে কামারুজ্জামানের সঙ্গে শেষ দেখা করতে যান তার স্ত্রী, সন্তানসহ পরিবারের ২০ সদস্য। কারাগারের ৮ নম্বর কনডেম সেলে কামারুজ্জামানের সঙ্গে ৩৫ মিনিট সময় কাটিয়ে বেরিয়ে এসে তার ছেলে হাসান ইকবাল সমকালকে জানান, রীতি অনুযায়ী শেষ সাক্ষাতের সময় ফটক খুলে দেয়ায় পরিবারের সঙ্গে আলিঙ্গন করেন কামারুজ্জামান। স্ত্রী ও পুত্ররা কেউ কান্নাকাটি করেননি তখন। সবাই ছিলেন নীরব। কিন্তু কামারুজ্জামানের একমাত্র মেয়ে আতিয়া নূর (১০) এ সময় বাবাকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়ে। কামারুজ্জামান মেয়েকে সান্ত্বনা দেন।

হাসান ইকবাল বলেন, আব্বা বলেছেন, ফাঁসি কার্যকরের প্রতিবাদে জামায়াতের নেতাকর্মী যেন আবেগতাড়িত হয়ে কোনো পদক্ষেপ না নেয়। তিনি আরো বলেছেন, ইসলামী ছাত্রশিবিরের ছেলেদের বলবে তারা যেন ভালোভাবে পড়াশোনা করে বিজ্ঞানমনস্ক একটি সংগঠন হিসেবে গড়ে ওঠে।

হাসান ইকবাল আরো জানান, আব্বা শেষ ইচ্ছায় বাংলাদেশে ইসলামী আন্দোলনকে বিজয়ী দেখতে চেয়েছেন। আশা প্রকাশ করেছেন জামায়াত ও শিবির যে আন্দোলন করছে, তা চলমান থাকবে। আমাদের সত্যের পথে অবিচল থাকতে বলেছেন।

শনিবার কারাগারে কামারুজ্জামানের সঙ্গে দেখা করতে যাওয়া পরিবারের ২০ সদস্যের মধ্যে ছিলেন- স্ত্রী নুরুন্নাহার, বড় ছেলে হাসান ইকবাল, মেঝ ছেলে হাসান ইমাম ওয়াফি, ছোট ছেলে আহামদ হাসান, একমাত্র মেয়ে আতিয়া নূর, বড় ছেলের স্ত্রী, বড়ভাই কফিলউদ্দিন, ভাতিজা জিতু, ভাতিজি মলি, দুই ভাগ্নি প্রমুখ।

চাঁদপুর টাইমস : এমআরআর/2015