Home / জাতীয় / শেখ হাসিনাকে আরও দশ বছর ক্ষমতায় থাকতে হবে

শেখ হাসিনাকে আরও দশ বছর ক্ষমতায় থাকতে হবে

‎Monday, ‎May ‎18, ‎2015 02:53:17 PM

স্টাফ করেসপন্ডেন্ট :

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, জাতীর ঝঞ্ঝাট দূর করতে হলে শেখ হাসিনাকে আরও দশ বছর ক্ষমতায় থাকতে হবে। উন্নয়ন প্রশ্নে শেখ হাসিনার কোনো বিকল্প হতে পারে না। গণতান্ত্রিক উপায়ে শেখ হাসিনার ক্ষমতা দীর্ঘস্থায়ী হলেই বাংলাদেশ দ্রুত মধ্য আয়ের দেশে পরিণত হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কাকরাইলস্থ আইডিবি ভবনে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধু একাডেমি নামের একটি সংগঠন ওই আলোচনা সভার আয়োজন করে।

সাবেক এই মন্ত্রী বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের মডেল। শেখ হাসিনা বিশ্ব নেতা। তাকে অনেকেই অনুসরণ করছেন। শেখ হাসিনার উন্নয়নের এই যাত্রাপথ মসৃণ ছিল না। জীবনের ঝুঁকি নিয়ে তিনি দেশে এসেছিলেন এবং এখনও মৃত্যুকে পরোয়া না করে এগিয়ে চলছেন। ভৌগোলিক অবস্থানে বাংলাদেশের গুরুত্ব দিনকে দিন বেড়ে যাচ্ছে। এই সময় জাতির ঐক্যবদ্ধ হওয়া ছাড়া আর কোনো উপায় নেই এবং শেখ হাসিনাই পারে জাতিকে ঐক্যবদ্ধ রাখতে। যারা খালেদা জিয়াকে উসকে দিচ্ছেন একটি গণতান্ত্রিক সরকারের পতনের ষড়যন্ত্রে তারাও এখন ক্লান্ত। তাদের ষড়যন্ত্রের দ্বার বন্ধ হয়ে গেছে। সকল ষড়যন্ত্র রুখে দিয়েই শেখ হাসিনা আজ অমরত্ত লাভ করেছেন।

নারী লাঞ্ছনার ঘটনায় সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, বিলম্ব হলেও আইজিপি মহাদয়ের বোধাদয় হয়েছে। নারী লাঞ্ছনাকারীদের ব্যাপারে দেয়া বক্তব্য পাল্টিয়েছেন তিনি। তিনি দুষ্কৃতিকারীদের ধরিয়ে দেয়ার জন্য পুরুষ্কার ঘোষণা করেছেন। এমন একটি পদে থেকে দায়িত্বশীল বক্তব্য না দিলে অপরাধীরা আরও উৎসাাহিত হয়।

ব্লগার হত্যাকাণ্ডের ব্যাপারে তিনি বলেন, আইজিপি ব্লগারদের নিরাপত্তার ব্যাপারে আশ্বাস দিয়েছেন। এটি আরও আগে হওয়া উচিত ছিল। একের পর এক ব্লগার হত্যার শিকার হবে আর পুলিশ কোনো রহস্য উদঘাটন করতে পারবে না, তা হতে পারে না।

বঙ্গবন্ধু একাডেমির উপদেষ্টা ড. এমদাদুল হক সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশেষ অতিথি নারায়ণ চন্দ্র নাথ, সাম্যবাদী দলের পলিটব্যুরো সদস্য হারুন চৌধুরী, সংগঠনের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মিজি প্রমুখ।

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫