Home / সম্পাদকীয় / শিশু পার্ক নির্মাণে চাঁদপুর জেলা প্রশাসককে স্বাগত

শিশু পার্ক নির্মাণে চাঁদপুর জেলা প্রশাসককে স্বাগত

চাঁদপুরে একটি শিশু পার্ক নির্মাণের উদ্যোগের জন্য জেলা প্রশাসককে স্বাগত জানাই । ইলিশের শহর ও প্রকৃতির নৈসর্গিক সৌন্দর্যের লীলাভূমি মেঘনার তীর ঘেঁষে অবস্থিত চাঁদপুর ।

এ জেলার আয়তন ১৭ শ’ বর্গ কি.মি . এবং লোক সংখ্যা প্রায় ২৬ লাখ । ৮ টি উপজেলা, ৮৯ টি ইউনিয়ন ,৭টি পৌরসভা ও ১ হাজার ৩ শ’ ৬৫ টি গ্রাম নিয়ে চাঁদপুর জেলা গঠিত।

জেলাবাসীর ভবিষ্যৎ নাগরিকদের বিনোদন কেন্দ্র হিসাবে ডাকাতিয়া নদীর তীরে এ পার্কটি নির্মাণের প্রস্তাব করা হয়েছে । যা সত্যিই আনন্দের বিষয়।

২০১০সালে ‘রূপকল্প ২০২১’ এর রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁদপুরে এলে চাঁদপুরবাসীর বেশ ক‘টি দাবির মধ্যে একটি ছিল শিশুপার্ক নির্মাণ ।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী চাঁদপুরের বর্তমান জেলা প্রশাসক আবদুস সবুর মন্ডল এ বছরেই প্রায় ১৫ একর ভূমির ওপর শিশুপার্কটি নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছেন।

এটি নির্মাণ হলে চাঁদপুরের কেন্দ্রীয় শহিদ মিনার , মেঘনা-ডাকাতিয়ার মোহনা ও মোলহেড ,রক্তধারা, অঙ্গীকার ভাস্কার্য, চাদঁপুর সেতু, পুরাণবাজার-নতুন বাজার সংযোগকারী আবদুল আউয়াল সেতু , লেক, মৎস্য গবেষণা ও মৎস্য প্রশিক্ষণ কেন্দ্র বিাভন্ন শপিংমলসহ অনান্য সৌন্দর্য বর্ধনকারী স্থাপনার সাথে নতুনমাত্রা যোগ হবে ।

যে স্থানেই হউক না কেন – আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্যে আধুনিক এ শিশুপার্কটি হবে বিনোদনের প্রাণকেন্দ্র । আমরা আশাবাদী-জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল মহোদয় শীঘ্রই তাঁর মহতী উদ্যোগ বাস্তবায়নে যথাযথ ব্যবস্থা নেবেন ।