Home / উপজেলা সংবাদ / বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকে বিনা অভিজ্ঞতায় চাকরির সুযোগ
যুক্তরাষ্ট্র ছাড়ার নির্দেশ

বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকে বিনা অভিজ্ঞতায় চাকরির সুযোগ

সরকারি ব্যাংকগুলোতে ক্যারিয়ার গড়তে আগ্রহীদের সুযোগ দিয়ে আবারও নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করল বাংলাদেশ ব্যাংক। বিজ্ঞাপন অনুযায়ী কৃষি বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডে সিনিয়র অফিসার পদে ৮২ জনকে নিয়োগ দেওয়া হবে। পদটিতে আবেদনের জন্য দেখে নিন বিস্তারিত :

যোগ্যতা

ন্যূনতম দ্বিতীয় শ্রেণিতে সম্মান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন পদটিতে। শিক্ষাক্ষেত্রে কমপক্ষে একটি প্রথম শ্রেণি বা সমমানের সিজিপিএ থাকতে হবে। কোনো ক্ষেত্রে তৃতীয় শ্রেণি থাকলে আবেদন না করার আহ্বান জানিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ। ও-লেভেল বা এ-লেভেল পাস হলে স্থানীয় সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড থেকে এবং বিদেশি বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রিধারী হলে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে সমমান সার্টিফিকেট সংগ্রহ করা যাবে। সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞতাসম্পন্নরা নিয়োগে অগ্রাধিকার পাবেন।

বয়স

আবেদনকারীর বয়স ১ অক্টোবর, ২০১৬ তারিখে অনূর্ধ্ব-৩০ বছর হতে হবে। শুধু মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন

নিয়োগপ্রাপ্ত অফিসার বেতন পাবেন ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা। এ ছাড়া থাকবে ভাতা ও অন্যান্য সুবিধা।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা ২৩ অক্টোবর থেকে ১৩ নভেম্বর-২০১৬ তারিখ পর্যন্ত পদটিতে আবেদন করতে পারবেন বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটের মাধ্যমে। আবেদনের জন্য কোনো আবেদন ফি জমা দেওয়া লাগবে না।

অনলাইনে আবেদন করার সাইট- https://erecruitment.bb.org.bd/