Home / বিশেষ সংবাদ / শিক্ষামন্ত্রী ও সংস্কৃতিমন্ত্রীর সার্টিফিকেট নেই!
শিক্ষামন্ত্রী ও সংস্কৃতিমন্ত্রীর সার্টিফিকেট নেই!

শিক্ষামন্ত্রী ও সংস্কৃতিমন্ত্রীর সার্টিফিকেট নেই!

চাঁদপুর টাইমস এক্সক্লুসিভ:

শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের শিক্ষাগত যোগ্যতা নিয়ে সাংবাদিক ও সাবেক ছাত্রনেতা জাফর ওয়াজেদের ফেসবুক স্ট্যাটাস নিয়ে তোলপাড় হচ্ছে। ডাকসুর সাবেক সাহিত্য সম্পাদক জাফর ওয়াজেদ তার স্ট্যাটাসে দু’ই মন্ত্রীরই ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্টিফিকেট নেই বলে জানিয়েছেন। আর ‘এত কম শিক্ষিত বলেই সংস্কৃতিকে লেজেগোবরে একসা করে ফেলেছেন’ বলে অভিযোগ করেছেন।

মঙ্গলবার সাড়ে ৬টায় ও সাড়ে ৭টায় পৃথক পৃথক দুটি স্ট্যাটাস দেন তিনি। প্রথমটিতে তিনি লেখেন, ‘আমাদের সংস্কৃতি মন্ত্রীর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোন সনদ নেই। ৭৬ সালে ঢাবিতে ভর্তি হবার পর ক্যাম্পাসে ওনাকে দেখতাম। তখন যুব ইউনিয়ন করতেন। কোন পরীক্ষায় অংশ নেননি। এত কম শিক্ষিত বলেই সংস্কৃতিকে লেজেগোবরে একসা করে ফেলেছেন। একাত্তরের কোলাবরেটরদেরও স্বাধীনতা পদক দেন। মন্ত্রীকে বয়স্ক শিক্ষাকেন্দ্রে পাঠানো হোক।
এর এক ঘণ্টা পরে দ্বিতীয় স্ট্যাটাসে তিনি লেখেন, ‘শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোন সনদপত্র নেই। তিনি ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়নের সভাপতি ছিলেন-কিন্তু লেখাপড়ায় ঠনঠন। সনদ না থাকায় সিনেটের রেজিষ্টার্ড গ্র্যাজুয়েট সদস্য করা যায় নি–’বাংলাদেশ ছাত্রলীগের সোনালী সময়ে ডাকসুতে নেতৃত্ব দিয়েছেন জাফর ওয়াজেদ। এরপর তিনি সাংবাদিকতায় জড়িয়ে পড়েন। তিনি সংবাদের চিফ রিপোর্টার ছিলেন। সংবাদ ছেড়ে প্রয়াত সম্পাদক কেজি মুস্তফা দৈনিক মুক্তকণ্ঠ বের করলে তারও চিফ রিপোর্টারের দায়িত্ব পালন করেন তিনি। এরপর বেসরকারি টিভি চ্যানেল সিএসবি নিউজসহ বিভিন্ন মিডিয়ায় কাজ করেছেন। বর্তমানে তিনি জনকণ্ঠের সহকারী সম্পাদক হিসেবে কর্মরত রয়েছে। কবি হিসেবে তার পরিচিতি ছাত্রজীবনেই।