Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / ‘শিক্ষানীতি বাস্তবায়নে অভিভাবকদের দায়িত্বশীল হতে হবে’
শিক্ষানীতি বাস্তবায়নে অভিভাবকদের দায়িত্বশীল হতে হবে

‘শিক্ষানীতি বাস্তবায়নে অভিভাবকদের দায়িত্বশীল হতে হবে’

চাঁদপুর হাজীগঞ্জ উপজেলার আওয়ামী লীগের সভাপতি আসম মাহবুব-উল আলম লিপন বলেছেন, সরকারের জাতীয় শিক্ষানীতি বাস্তবায়নে শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকদের আরো দায়িত্বশীল হতে হবে।

শনিবার (১৮ ফেব্রয়ারি) হাজিগঞ্জ পৌরসভার বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া, সাস্কৃতি ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বালেন।

তিনি আরো বলেন,‘শিক্ষার বাতিঘর হচ্ছে প্রাথমিক শিক্ষা। আর সে শিক্ষাকে বাস্তবায়নযোগ্য করে গড়ে তুলতে শিক্ষকদের ভূমিকা অগ্রগণ্য। শিক্ষার্থীদের ভবিষ্যৎ নিশ্চিত না হলে আপনাদের সামান্যতম অজুহাতও ক্ষমার অযোগ্য হবে। যারা অভিভাবক রয়েছেন তাদেরকেও তার সন্তানের জন্য সরকারের সুযোগ-সুবিধা গ্রহণের পাশাপাশি নিয়মিত পাঠ মূল্যায়নের সহযোগিতা করতে হবে।’

তিনি বলেন, পৌর ৬নং ওয়ার্ডের একীভূত তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৪ হাজার শিক্ষার্থীর জন্য ১৬ লাখ টাকা ব্যয়ে ড্রেনের ব্যবস্থা করেছি। আগামী বর্ষায় জলাবদ্ধতা থেকে শতভাগ সুরক্ষা দিবে বলে আমার বিশ্বাস।’

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব মো. সেলিম মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হাজীগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা একেএম মিজানুর রহমান, বিশিষ্ট সমাজ সেবক ও শিল্পপতি আলহাজ্জ আব্দুল হান্নান, বিদ্যালয় অভিভাবক কমিটির সভাপতি আলহাজ্ব আশরাফুল আলম চৌধুরী, হাজীগঞ্জ পৌর প্যানেল মেয়র ও কাউন্সিলর রায়হানুর রহমান জনি, ওয়ার্ড কাউন্সিলর আবু বকর ছিদ্দিক, হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মুন্সী মোহাম্মদ মনির।

হাজীগঞ্জ বালিকা সরাকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. মজিবুর রহমান ও উম্মে সায়কা দিলরুবা খানম দীপ্তির যৌথ সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন হাজীগঞ্জ বালিকা সরাকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সহ-সভাপতি মো. নজরুল ইসলাম, প্রধান শিক্ষিকা আয়েশা বেগম, অভিভাবক মো. আক্তার হোসেন, পৌর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহ আলম প্রমুখ।

প্রতিবেদক-জহিরুল ইসলাম জয়
।। আপডটে,বাংলাদশে সময় ০৭ : ৩২ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৭ শনিবার
এজি/এই্‌উ

Leave a Reply