Home / চাঁদপুর / চাঁদপুরের শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষক জাকির হোসেন
চাঁদপুরের শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষক জাকির হোসেন

চাঁদপুরের শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষক জাকির হোসেন

প্রাথমিক শিক্ষা পদক ২০১৭ সালে বৃহস্পতিবার (১৭ আগস্ট) মো.জাকির হোসেন চাঁদপুর জেলার শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষক নির্বাচিত হয়েছেন । তিনি চাঁদপুর সদর উপজেলার মৈশাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

এর আগে তিনি চাঁদপুর সদর উপজেলা পর্যায়ে পর পর দু’বার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। বৃহস্পতিবার জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ চাঁদপুর জেলার শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষক হিসেবে ঘোষণা দেন। তিনি বর্তমানে বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতার পর্বে রয়েছেন।

মো.জাকির হোসেন ১৯৭৭ সালের ১০ অক্টোবর চাঁদপুর সদরের মৈশাদী গ্রামে জম্মগ্রহণ করেন। তাঁর বাবা আলী আশ্রাফ বেপারী মা তফুরা বেগম।

ছোটবেলা থেকেই তিনি মেধাবী ছাত্র ছিলেন। যে বিদ্যালয়ে তিনি কর্মরত আছেন সে বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা শেষ করে হামানকর্দি পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯৩ সালে এসএসসি, ১৯৯৫ সালে জিলানী চিশতী কলেজ থেকে এইচএসসি, ১৯৯৭ সালে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে বিএসসি ও ২০১১ সালে চাঁদপুর কলেজ থেকে মাস্টার্স পাশ করেন। ২০০৩ সালের ১৫ ডিসেম্বর তিনি চাঁদপুর সদর বাখরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হিসেবে শিক্ষকতা পেশায় যোগদান করেন।

শুধু তাই নয়, সদর উপজেলা পর্যায়ে তিনি যে স্কুলে শিক্ষকতা করছেন সে স্কুলটিও উপজেলা পর্যায়ে সেরা স্কুল হিসেবে এবার নির্বাচিত হয়েছে। তিনি একজন শিক্ষিত, ভদ্র, মার্জিত ও অমায়িক ব্যাক্তি পরিচিত। মো.জাকির হোসেন গণিত বিষয়ের একজন দক্ষ ট্রেইনার ও শিক্ষক।

সাংগঠনিক ও চতুর্মুখি প্রতিভায় ভাস্বর এ শিক্ষক সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাংগঠনিক সম্পাদক, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির যুগ্ম- সম্পাদক ও মৈশাদী ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক, মৈশাদী হামানকর্দ্দি ঈদগাহ কমিটির সেক্রেটারী, মৈশাদী ইউনিয়ন ফাউন্ডেশনের যুগ্ম-সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়াও তিনি নিজ এলাকা মৈশাদী ও চাঁদপুর জেলা সদরে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে জড়িত রয়েছেন। তাঁর সহধর্মিণী সেলিনা আক্তার সেতুও একজন শিক্ষিকা।

দু’সন্তানের জনক এ শিক্ষক তাঁর সকল মেধা মননে এ অর্জনকে কাজে লাগিয়ে শিক্ষার মানোন্নয়নে এবং দেশের কল্যাণে যাতে আরো ভূমিকা রাখতে পারেন সে জন্যে সকলের দোয়া কামনা করেছেন।

প্রতিবেদক : আবদুল গনি
আপডেট,বাংলাদেশ সময় ৮ :০০ পিএম,১৯ আগস্ট ২০১৭,শনিবার
ডিএইচ

Leave a Reply