Home / চাঁদপুর / ‘শিক্ষকগণ জাতির শ্রেষ্ঠ কারিগর’
Osman ghoni patwary

‘শিক্ষকগণ জাতির শ্রেষ্ঠ কারিগর’

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী বলেছেন, শিক্ষকগণ জাতির শ্রেষ্ঠ কারিগর। উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠা করতে হলে শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে। সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার শিক্ষকদের সর্বোচ্চ সম্মান ও মর্যাদা প্রদানে অঙ্গীকারাবদ্ধ।

শুক্রবার (২১ এপ্রিল) সকালে চাঁদপুর শহরের মিশন রোডস্থ তার কার্যালয়ে বাংলাদেশ শিক্ষক সমিতি চাঁদপুর জেলা শাখার নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের আর্থসামাজিক প্রেক্ষাপটে বর্তমানে শিক্ষক সমাজ যেসব দাবি আদায়ে কর্মসূচি নিয়েছে তার সবগুলো যৌক্তিক। সরকার এসব দাবি ধাপে ধাপে পূরণ করবে বলে আমি দৃঢ়ভাবে আশাবাদী। আমার বিশ্বাস, শিক্ষকগণকে তাদের ন্যয়সঙ্গত দাবিসমূহ আদায়ে রাজপথে নামতে হবে না। কারণ, জননেত্রী শেখ হাসিনা ইতোপূর্বে ঘোষণা দিয়েছেন দাবি আদায়ের জন্য শিক্ষকদের রাস্তায় নামতে হবে না। তাই শিক্ষকগণকেও সরকারের সাথে পারস্পরিক আলোচনা করে শান্তিপূর্ণ কর্মসূচি পালন ও ধৈর্য্যধারণ করতে হবে।

শিক্ষক নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা শিক্ষক সমিতির সভাপতি মো. নঈম উদ্দিন খান, সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন, সহ-সভাপতি বিল্লাল হোসেন, অবসরপ্রাপ্ত শিক্ষক নেতা শেখ আবদুল হাই, চাঁদপুর সদর উপজেলা কমিটির সভাপতি মো. আবুল কাশেম, সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম, চাঁদপুর পৌর কমিটির সভাপতি ইলিয়াছ মিয়া প্রমুখ।

শিক্ষক সমিতির নেতৃবৃন্দ বলেন, আমরা আমাদের দাবি শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে তুলে ধরতে চাই। তার অংশ হিসেবে বিভিন্ন কর্মসূচি পালনের পাশাপাশি শীর্ষ পর্যায়ের জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় করছি। আমরা চাই, সরকার আমাদের ন্যয়সঙ্গত ও যৌক্তিক দাবিগুলো মেনে নিয়ে মাধ্যমিক পর্যায়ের শিক্ষাকে জাতীয়করণ করুক।

নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ৬: ১৩ পিএম, ২১ এপ্রিল ২০১৭, শুক্রবার
ডিএইচ

Leave a Reply