Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তি মেহের ডিগ্রি কলেজের অভিভাবক সমাবেশ
শাহরাস্তি মেহের ডিগ্রি কলেজের অভিভাবক সমাবেশ

শাহরাস্তি মেহের ডিগ্রি কলেজের অভিভাবক সমাবেশ

চাঁদপুরের শাহরাস্তি উপজেলার মেহের ডিগ্রি কলেজে রোববার (১৫ মে) সকাল ১১ টায় অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
এইচএসসি প্রথম বর্ষ শিক্ষার্থীদের ফলাফল ঘোষণা উপলক্ষে এ সমাবেশের আয়োজন করে কলেজ কর্তৃপক্ষ।

কলেজ গভনিং বডির সভাপতি প্রতিষ্ঠাতা অধ্যক্ষ এম এ আউয়াল মজুমদারের সভাপতিত্বে ও কলেজ অধ্যক্ষ মো. মিজানুর রহমান এবং উপাধ্যক্ষ মো. ফখরুল ইসলামের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সামিউল মাসুদ।

এসময় তিনি বলেন, শিক্ষার্থীদের বিশেষ প্রক্রিয়ায় পাস করানোর প্রবনতা বন্ধ করতে হবে। পরীক্ষায় বিশেষ চিত্র আর দেখতে চাই না । যে সকল শিক্ষার্থী লেখা পড়ায় নিয়মিত অংশগ্রহণ করে না তাদের জোর করে পাস করিয়ে দেয়া যাবে না।

এ প্রসঙ্গে তিনি বলেন, আমাকে যদি হঠাৎ করে প্রধানমন্ত্রী বা সচিব বানিয়ে দেয়া হয় তাহলে আমাকে দিয়ে কোন কাজ হবে না । মেধাকে শানিত করে প্রত্যেককে যোগ্য হয়ে উঠতে হয়। তাই বিশেষ প্রক্রিয়ার মাধ্যমে শিক্ষার্থীদের পাস করিয়ে দেয়া হলে দেশের কোন কাজ হবে না ।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের উৎসাহী করার লক্ষ্যে ভালো শিক্ষার্থীদের পুরস্কৃত করা হবে।  বাড়িতে শিক্ষার অনুশাসন বজায় রাখতে হবে। পাসের হার দেখানোর জন্য ফেল করানো শিক্ষার্থীদের উত্তীর্ণ করা যাবে না। তাদের লেখা পড়ার সুযোগ দিতে হবে। বিশেষ প্রক্রিয়ায় পাস করিয়ে দিয়ে তাদের ভবিষ্যৎ জীবন ধ্বংস করবেন না ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গভনিং বডির সদস্য শাহ মোহাম্মদ আলী, কাউন্সিলর নূর মোহাম্মদ মোল্লা, এম এ মান্নান মোল্লা প্রমুখ ।

সমাবেশ শেষে এইচএসসি প্রথম বর্ষের পরীক্ষার ফলাফল ঘোষণা করেন, কলেজ অধ্যক্ষ মো. মিজানুর রহমান।

আশিক বিন রহিম[/author]

:  আপডেট বাংলাদেশ সময় ১১:৩৫ পিএম,  ১৫ মে  ২০১৬, রোববার

ডিএইচ