Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি করফুলেন্নেছা মহিলা কলেজে পুনর্মিলনী
শাহরাস্তি করফুলেন্নেছা মহিলা কলেজে পুনর্মিলনী

শাহরাস্তি করফুলেন্নেছা মহিলা কলেজে পুনর্মিলনী

চাঁদপুরের শাহরাস্তি উপজেলার করফুলেন্নেছা মহিলা কলেজের ২৫ বছর পূর্তিতে ৯ জানুয়ারী প্রাক্তন ছাত্রী পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম।

তিনি তাঁর বক্তব্যে বলেন, শিক্ষার গুণগত মান উন্নয়ন করতে হবে। গুণগত মান নিশ্চিত না হলে কর্মক্ষেত্রে অনেক সমস্যার সম্মুখিন হতে হবে। শুধু সরকারি চাকরির চিন্তা করলে হবে না। সরকারি চাকরি সংকুচিত হয়ে আসছে। নিজেরা উদ্যোক্তা হতে হবে। ব্যবসা সহ নানা মুখী কর্মে নিজেদের নিয়োজিত করতে হবে। সরকার শিক্ষাকে অধিকতর গুরুত্ব দিয়ে শিক্ষানীতি তৈরী করেছে। মাঠ পর্যায়ে শিক্ষানীতি বাস্তবায়ন হচ্ছে কিনা তা পর্যবেক্ষণ করা প্রয়োজন।

তিনি বলেন, আমি ড. এম.এ ছাত্তারকে শ্রদ্ধার সাথে স্মরণ করছি। তিনি নারী শিক্ষাকে এগিয়ে নিয়ে গেছেন। আর সেই কারণে শাহরাস্তি হলো নারী শিক্ষার চারণ ভূমি। শেখ হাসিনা শিক্ষাক্ষেত্রে যে উদ্যোগ নিয়েছেন, তা অতীতের কোন সরকার নেয় নাই। শেখ হাছিনা যে উদার শিক্ষানীতি গ্রহণ করেছেন, তার মাধ্যমে বিশ্বের কাছে সুনাম অর্জন হয়েছে।

আমরা তোমাদের জন্য পরিবেশ সৃষ্টি করে দিব, তোমরা তা সঠিকভাবে বাস্তবায়ন করবে।

কলেজ পরিচালনা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সামিউল মাসুদের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক একেএম মাহাবুবুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন মিয়াজী, বিশিষ্ট ব্যবসায়ী উপজেলা আওয়ামী লীগের উন্নয়ন কমিটির আহবায়ক হাজী আব্দুল লতিফ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদ উল্লাহ চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ লায়লা আর্জুমান্দ বানু।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান মিন্টু, হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মাইনুদ্দিন, কলেজ পরিচালনা পর্ষদের সদস্য মোঃ মোশারফ হোসেন পাটওয়ারী, মেহের ডিগ্রি কলেজ অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর মোঃ আদেল, প্রচার সম্পাদক জেডএমআনোয়ার, ইউ.পি চেয়ারম্যান আব্দুস সাত্তার, উপজেলা যুবলীগ আহবায়ক তোফায়েল আহমেদ ইরান, পঞ্চগ্রাম আজিজুর রহমান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমর চন্দ্র মজুমদার, পরিচালনা কমিটির সভাপতি মোঃ আব্দুর রউফ পাটওয়ারী, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ শরিফ হোসেন পাটওয়ারী প্রমুখ।

অনুষ্ঠানে প্রাক্তন ছাত্রীদের মাঝে স্মৃতিচারণ করেন যুগ্ম দায়রা জজ ইসরাত জাহান কলক, ডা. ফারহানা আক্তার, ডা. সিরাজুম মনিরা।

কলেজ শিক্ষিকাদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক উৎপলা রানী পাল।

আলোচনা সভাশেষে কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন কলেজের শত শত শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার সুধীজন।

 

মো. মাহবুব আলম, শাহরাস্তি করেসপন্ডেন্ট

। আপডেট : ০৭:০০ এএম, ১০ জানুয়ারি ২০১৫, রোববার
ডিএইচ