Home / উপজেলা সংবাদ / শাহরাস্তিতে ভূমিদস্যু কর্তৃক বাড়ি দখলের অভিযোগ
শাহরাস্তিতে ভূমিদস্যু কর্তৃক বাড়ি দখলের অভিযোগ

শাহরাস্তিতে ভূমিদস্যু কর্তৃক বাড়ি দখলের অভিযোগ

চাঁদপুর জেলার শাহরাস্তিতে বাড়ির মালিকের অনুপস্থিতে এক ভূমিদস্যু বাড়ি ঘর দখল করে নিয়েছে। গৃহহীন পরিবারটি বাড়ি-ঘর ফেরত পেতে দ্বারে দ্বরে ঘুরছে। বর্বর এ ঘটনাটি ঘটেছে পৌরসভার ৪নং ওয়ার্ড সাহাপুর মহল্লার দত্ত বাড়িতে। ওই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

গত সোমবার রাতে ভূক্তভোগী মোঃ জামাল উদ্দিন তার নিজ গৃহে পরবাসের এই করুণ কাহিনী শাহরাস্তি প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তুলে ধরেন।

তিনি উপস্থিত সংবাদকর্মীদের নিকট বলেন, “একটু মাথাগোঁজার আশা নিয়ে আমি কচুয়া উপজেলার আশ্রাফপুর ইউপি’র ভবানিপুর গ্রাম হতে পৈত্রিক সম্পত্তি বিক্রি করে শাহরাস্তি পৌরসভার ৪নং ওয়ার্ড সাহাপুর মৌজার ৬২৯ নং খতিয়ানভুক্ত সিএস/এসএ ২৮২ দাগ বিএস ৭৬৪ দাগের বাড়ির ৫৩ শতকের অন্দরে ৬ শতক এবং একই মৌজা ও দাগে জলাশয় ৩ শতক মোট ১২ শতক ভূমি প্রথম দলিলে এবং সিএস/ এসএ ২৭২ দাগ বিএস ৬৯৫ দাগে পুকুর জলাশয় ৭৪ শতকের অন্দরে ৩ শতক এবং বি,এস ৭৬৪ দাগ বাড়ির ৫৩ শতকের অন্দরে ৩ শতক মোট ৬ শতক ভূমি দ্বিতীয় দলিল মুলে মোঃ সহিদ উল্ল্যাহ তালুকদার, পিতা মৃত আবুল হাশেম তালুকদার সাং ঘুঘুশাল হতে ক্রয় করি। ওই স্থানে ঘর দরজা নির্মাণ করে স্ত্রী, সন্তান নিয়ে ভোগ দখল করে আসছি। গত ৩ নভেম্বর আমি পরিবার পরিজন নিয়ে আত্মীয়ের বাড়িতে বেড়াতে যাই। ওই সুযোগে গত ৪ নভেম্বর রাতে পৌরসভার কাজিরকাপ মহল্লার মৃত আব্দুল মান্নানের স্ত্রী নুরজাহান বেগম, তার পুত্র খোকন, সামছুল হক ও পার্শ্ববর্তী নাওড়া মহল্লার মৃত আশ্রাফ উদ্দিনের পুত্র মোঃ দেলোয়ার হোসেন এবং মোঃ অনোয়ার হোসেন মুফতি অনধিকারবলে আমার ঘরের দরজার তালা ভেঙ্গে প্রবেশ করে প্রায় ৪ লাখ টাকার আসবাবপত্রসহ ঘর দখল করে নেয়। গত ৫ নভেম্বর আমার পরিবার- পরিজন নিয়ে বাড়িতে এসে দখলদার ভূমিদস্যুদের দেখে তাদের জিজ্ঞাসাবাদ করলে তারা প্রতি উত্তর না দিয়ে পাল্টা আমাকে মেরে লাশ গুমের হুমকি দেয়। বর্তমানে আমি ও আমার স্ত্রী, দুই শিশু সন্তান নিয়ে বাড়িঘর ছাড়া হয়ে জীবনের ঝুঁকি নিয়ে দিনাতিপাত করছি। এরই মধ্যে আমি শাহরাস্তি মডেল থানা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিতভাবে অভিযোগ দায়ের করি। আমি আমার ক্রয়কৃত সম্পত্তি ফিরে পেতে এবং ভূমি দখলবাজদের আইনের আওতায় এনে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে সংশ্লিষ্ট প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করছি।”

মো. মাহবুব আলম

 

||আপডেট: ০৭:০৩ পিএম, ১০ নভেম্বর ২০১৫, মঙ্গলবার

এমআরআর