Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে বৌদিকে বিয়ের পর ‘চিরকুট লিখে’ যুবকের আত্মহত্যা
শাহরাস্তিতে বৌদিকে বিয়ের পর ‘চিরকুট লিখে’ যুবকের আত্মহত্যা

শাহরাস্তিতে বৌদিকে বিয়ের পর ‘চিরকুট লিখে’ যুবকের আত্মহত্যা

চাঁদপুরের শাহরাস্তিতে গলায় ফাঁস দিয়ে সনাতন ধর্মালম্বীর যুবক আত্মহত্যা করার খবর পাওয়া গেছে। সোমবার (৮ মে) রাতে শাহরাস্তি পৌর ৪ নং ওয়ার্ড ঘুঘুশাল এলাকার শীল বাড়িতে এ দুর্ঘটনা ঘটে

নিহত ও বাড়ির বাসিন্দা শংকর চন্দ্র শীলের ছেলে সোহাগ চন্দ্র শীল (২১)। সম্প্রতি সে তার বৌদিকে (বড় ভাইয়ের বৌ) বিয়ে করেছে এবং পারিবারিক কলহ তৈরি করে।

পুলিশ তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁদপুর মর্গে পাঠিয়েছে। মরদেহ উদ্ধারের সময় সোহাগের হাতের লেখা একটি চিরকুট পাওয়া যায়।

এতে লেখা রয়েছে “আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়” আমি ছাই স্মৃতি আবার আমাদের ঘরে আসুক, আমি স্মৃতির কোন ক্ষতি চাইনি কিন্তু সে আমার সাথে কেনো এমন করলো জানি না। আমি আমার বাবা-মা ভাই বোন এবং স্মৃতির বাবা-মা কাছে ক্ষমা চাই এবং আমি চাই আপনারা আবার এক সাথে স্মৃতি এবং আমার ভাই এক সাথে থাকুক।’

স্থানীয় এলাকাবাসী, পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, সোহাগ গত বছরের ২০ জুলাই ফরিদগঞ্জ উপজেলার বাগপুর শীলবাড়ির লক্ষণ চন্দ্র শীলের মেয়েকে হিন্দু ধর্মীয় রীতিনীতি অনুযায়ী পারিবারিকভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

ওই বছরের ২৯ ডিসেম্বর হিন্দু ধর্মীয় রীতিনীতি অনুযায়ী তাদের বৈবাহিক সর্ম্পক ছিন্ন করে।

সোহাগ তার বড় ভাই সমির চন্দ্র শীলের স্ত্রী হাজীগঞ্জ উপজেলার সোনাইমুড়ি শীলবাড়ির হরে কৃঞ্চ চন্দ্র শীলের মেয়ে স্মৃতি রাণী শীলকে পালিয়ে গিয়ে হিন্দু ধর্মীয় রীতিনীতি অনুযায়ী মন্দিরে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এ নিয়ে উভয় পরিবারের মাঝে কলহ শুরু হয়।

সোহাগের বাবা শংকর চন্দ্র শীল জানান, সোহাগ মৌখিকভাবে জানিয়েছে সে স্মৃতিকে মন্দিরে গিয়ে বিবাহ করেছে। স্মৃতির কারণে আমার ছেলে আত্মহত্যা করেছে। তার শশুর মোবাইলে তাকে হুমকি ধমকি প্রদান করতো। এ কারণে সে গলায় গামছা পেছিয়ে আত্মহত্যা করে।

সোমবার রাত ১০ টায় শাহরাস্তি পৌর সভা ঘুঘুশাল শীলবাড়িতে নিজ কক্ষে ঘরের আড়ার সঙ্গে গলায় গামছা পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

রাতে পরিবারের সদস্যরা তাকে ডাকতে গেলে রুমের ভেতর থেকে কোনো সাড়াশব্দ পাওয়া যায়নি। একপর্যায়ে সোহাগের বাবা শংকর চন্দ্র শীল টচলাইট দিয়ে দেখতে পান ছেলে ঘরের আড়ার সঙ্গে ঝুলে আছেন।

খবর পেয়ে শাহরাস্তি থানা পুুলিশ রাতেই লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য থানায় নিয়ে আসে।

পুলিশ জানিয়েছে, ময়নাতদন্ত রিপোর্ট পেলে আত্মহত্যার প্রকৃত কারণ জানা যাবে।

প্রতিবেদক- মো. মাহবুব আলম
আপডেট, বাংলাদেশ সময় ২: ৩০ পিএম, ৯ মে ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply