Home / উপজেলা সংবাদ / শাহরাস্তিতে বাল্যবিয়ে : কাজীর কারাদণ্ড
শাহরাস্তিতে বাল্যবিয়ে : কাজীর কারাদণ্ড

শাহরাস্তিতে বাল্যবিয়ে : কাজীর কারাদণ্ড

চাঁদপুরের শাহরাস্তিতে বাল্যবিয়ের অপরাধে কাজী ও তার সহকারীকে ১ মাস করে কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১০ নভেম্বর) বিকেলে রায়শ্রী দক্ষিণ ইউনিয়নের বেরকী মজুমদার বাড়িতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ দ- দেয়া হয়।

দ-প্রাপ্তরা হচ্ছে- বেরকী মজুমদার বাড়ির মো. সিরাজুল ইসলামের ছেলে কাজী মো. মফিজুল ইসলাম ও তার সহকারী প্রসন্নপুর মিয়াজী বাড়ির মো. আব্দুর রবের ছেলে মো. ছিদ্দিকুর রহমান।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, প্রায়’ই বাল্যবিয়ে রেজিস্ট্রি করা হয়- এ ধরনের খবর পেয়ে মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সামিউল মাসুদ ও শাহরাস্তি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সাহাব উদ্দিন বেরকী গ্রামের কাজী মফিজুল ইসলামের বাড়িতে যান। ইউএনও কাজীকে কাবিননামার রেজিস্টার দেখাতে বললে তাতে কয়েকটি পাতায় কনের বয়স ১৪, ১৫, ১৬ ও ১৭ বছর উল্লেখ করে বিয়ে পড়ানোর অনিয়ম ধরা পড়ে।

তাৎক্ষণিকভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সামিউল মাসুদ ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বাল্যবিবাহ নিরোধ আইন ১৯২৯ এর ৫ ধারা অনুযায়ী কাজী মো. মফিজুল ইসলাম ও তার সহকারী মো. ছিদ্দিকুর রহমানকে ১ মাস করে সাজা প্রদান করেন।

মো. মাহবুব আলম

||আপডেট: ০৬:৩০ পিএম, ১০ নভেম্বর ২০১৫, মঙ্গলবার

ডিএইচ