Home / উপজেলা সংবাদ / শাহরাস্তিতে বাবা-মায়ের ভন্ডামীর বলি হলো কন্যা সুমাইয়া
শাহরাস্তিতে বাবা-মায়ের ভন্ডামীর বলি হলো কন্যা সুমাইয়া
ফাইল ছবি

শাহরাস্তিতে বাবা-মায়ের ভন্ডামীর বলি হলো কন্যা সুমাইয়া

মো. মাহবুব আলম | আপডেট: ০৯:১২ অপরাহ্ণ, ০৪ আগস্ট ২০১৫, মঙ্গলবার

চাঁদপুরের শাহরাস্তিতে মায়ের ভন্ড কবিরাজির বলি হলো সাড়ে ৩ বছরের শিশু কন্যা সুমাইয়া আক্তার। শিশু সুমাইয়াকে পেটানোর পুঁজি করেই গর্ভধারিণী মা তার কবিরাজির অলৌকিক ক্ষমতা জাহির করে প্রতারণার মাধ্যমে সাধারণ লোকদের ধোঁকা দিয়ে মোটা অংকের অর্থ আত্মসাতের ফন্দি এটেছেন তার আপন বাবা মা। তবে সে ভন্ডামী বেশিদিন টিকে নি, মাত্র ৬ দিনের কবিরাজির মাথায় বাবা-মায়ের গণপিটুনীতে সাড়ে ৩ বছরের শিশু সুমাইয়ার করুণ মৃত্যু হয়েছে।

শাহরাস্তি মডেল থানার পুলিশ খবর পেয়ে শিশুটির লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। ঘাতক ভন্ড কবিরাজ শিশু সুমাইয়ার মা ঘাতক আমেনা বেগম (৩৫) ও তার বাবা এমরান হোসেন (৪০) কে গ্রেফতার করতে সক্ষম হয়েছে।

স্থানীয় এলাকাবাসী ও বাড়ির লোকজন ও থানা পুলিশ সূত্রে জানায়, উপজেলার মেহের (উঃ) ইউনিয়নের তারাপুর কামার বাড়ির প্রকাশ সিরাজ মেম্বারের বাড়িতে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, এলাকার একটি এন.জি.ও থেকে সুমাইয়ার মা আমেনা বেগম ১ লক্ষ টাকার ঋণ গ্রহণ করেন। ঋণের টাকা পরিশোধে ব্যর্থ হয়ে স্ত্রী আমেনা বেগম ও স্বামী এমরান হোসেন দুজনে মিলে ফন্দি করেন কবিরাজির মাধ্যমে ভালো টাকা আয় করা যাবে।

সে সূত্র কে কাজে লাগিয়ে গত ৬ দিন পূর্বে আমেনা বেগমকে জ্বীনে পেয়েছে বলে এলাকায় প্রচার করে। সে অলৌকিক ক্ষমতা লাভ করেছে, সে হিসেবে শিশুকে পেটালেও সে কান্না-কাটি করবে না, তার গর্ভজাত সাড়ে ৩ বছরের শিশু কন্যা সুমাইয়াকে লাঠি দ্বারা পিটিয়ে সাধারণ লোকজনের মাঝে বিশ্বাস স্থাপন করে। এতে কয়েকজন রোগীকে ঝাঁড়, ফু, পানি পড়া, তাবিজ-কবজ দিয়ে মোটা অংকের টাকা আদায় করে। এতে স্ত্রীকে সহযোগিতা প্রদান করা সহ শিশু কন্যাকে নিজ হাতে পেটায় শিশু কন্যার বাবা এমরান হোসেন। এতে ৬ দিনের মাথায় বেদম পেটানোর ফলে শিশু কন্যা সুমাইয়া মঙ্গলবার ভোর ৪.০০ ঘটিকায় মৃত্যুর কোলে ঢলে পড়ে।

খবর পেয়ে শাহ্রাস্তি মডেল থানার অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান ও উপ-পরিদর্শক এস.আই নিজাম উদ্দিন ও সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌঁছে শিশু সুমাইয়ার লাশ উদ্ধার করে এবং ঘাতক বাবা-মা গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

পুলিশ শিশুর লাশ ময়না তদন্তের চাঁদপুর মর্গে প্রেরণ করেছে।

শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান জানান এ বিষয়ে মামলা রুজুর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। ঘাতক বাবা-মাকে আটক করা হয়েছে।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫