Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জে উন্নয়ন ভাবনা বিষয়ে তথ্য অফিসের বিভিন্ন কর্মসূচি পালিত
chitro-prodhorshoni

হাজীগঞ্জে উন্নয়ন ভাবনা বিষয়ে তথ্য অফিসের বিভিন্ন কর্মসূচি পালিত

চাঁদপুরের হাজীগঞ্জে জেলা তথ্য অফিসের আয়োজনে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগণকে অবহিতকরণের লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার (২৪ সেপ্টেম্বর) সকালে উপজেলার গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের মালিগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচির মধ্যে ছিলো, সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগণকে অবহিত ও সম্পৃক্তণের লক্ষ্যে প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ সমূহের ব্রান্ডিং, বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জিত সফলতা ও উন্নয়ন ভাবনা টেকসই উন্নয়ন লক্ষ্য সমূহ (এসডিজি), ভিশন: ২০২১ এর লক্ষ্য অর্জনসমূহ, মানব পাচার, অটিজম, মাদক সন্ত্রাস, জঙ্গীবাদ ও তথ্য অধিকার বিষয়ে সচেতনতামূলক আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী ও সঙ্গীতানুষ্ঠান।

জেলা তথ্য অফিসার মোহাম্মদ নুরুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ অধ্যাপক আব্দুর রশিদ মজুমদার।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে। শেখ হাসিনা যা বলেন তা করেন। নির্বাচনী ইস্তেহারে বলেছিলেন ১০ টাকা কেজি চাল খাওয়াবেন। তা বাস্তবায়ন করেছে। ন্যায্যমূল্যে ১০ টাকা কেজি দামে চাল বিক্রয় করা হচ্ছে। শিক্ষার্থীদের পড়াশুনায় মনোযোগী করতে বিনামূল্যে বই বিতরণ এবং উপবৃত্তি’র ব্যবস্থা করা হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম সরোয়ারের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার নাসরিন সূলতানা, গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ কাজী নুরুর রহমান বেলাল, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, বিদ্যালয়ের সভাপতি ও ইউপি সদস্য মো. আলমগীর হোসেন, সহকারি শিক্ষক মোজাম্মেল হক মজুমদার, মালিগাঁও উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক আব্দুর রহমান, প্রমুখ। চলচ্চিত্র প্রদর্শনী শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

করেসপন্ডেন্ট

Leave a Reply