Home / চাঁদপুর / চাঁদপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের পুনর্মিলনী উদযাপন
চাঁদপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের পুনর্মিলনী উদযাপন

চাঁদপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের পুনর্মিলনী উদযাপন

চাঁদপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এর পুনর্মিলনী উৎসব তথা ৪যুগ পুর্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠান ১৮ মার্চ শনিবার দিনব্যাপি উদযাপন হয়েছে। দিনব্যাপি এ কর্মসূচিতে কোরআন তেলাওয়াত পরবর্তীতে জাতীয় সংগীত, দেশাত্ববোধক গান, শিক্ষকবৃন্দের পক্ষে প্রতিষ্ঠানের ইতিহাস নিয়ে বক্তব্য, সাবেক শিক্ষার্থীদের স্মৃতিচারণ, কুইজ প্রতিযোগিতা, র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।
সকাল ১০টায় কলেজ প্রাঙ্গনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালী জাতিকে ভালোবসতেন। তিনি জাতির মঙ্গলের জন্য সব সময় কাজ করতেন। বাঙ্গালি জাতিকে অর্থনীতি, রাজনীতি, সাংস্কৃতি মর্যদাশীল জাতি হিসেবে গড়ে তুলার জন্য স্বাধীন স্বার্বভৌমত্ত রাষ্ট্র গড়ে তুলেছেন। বঙ্গবন্ধু সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার প্রতিও গরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।’

তিনি আরো বলেন, ‘আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়ন লাভ করছে। আমরা ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে পৌছে দিতে চাই। আর এর জন্য সকলের সহযোগিতা কামনা করছি। আমরা চেয়েছিলাম চাঁদপুর টেকনিক্যাল স্কুল ও কলেজের ৪ যুগ উৎসবটি ঝাঁকজমকপূর্ণভাবে করবো।’

প্রতিষ্ঠান সম্পর্কে তিনি বলেন, ‘এ প্রতিষ্ঠানের ৫০ বছর পূর্তি অত্যন্ত ভালোভাবে অনুষ্ঠিত হবে। এ প্রত্যাশা করছি। আর তাদেরকে সহযোগিতার জন্য আমি চেষ্টা করবো। ৩০ লাখ শহীদের এ বাংলাদেশ জাতির পিতা সারাজীবনের আরাধনা। দেশের মানুষ প্রত্যাশা করে একটি সুখি সমৃদ্ধি বাংলাদেশ। আর দেশকে সুন্দর ভাবে প্রতিষ্ঠা করার জন্য কারিগর শিক্ষা একটি গুরুত্বপূর্ণ দিক। দেশকে জঙ্গিমুক্ত করতে সকলকে একসাথে কাজ করতে হবে। মাদক একটি অভিশাপ, এই অভিশাপকে ধ্বংস করার জন্য আমাদের সবসময় ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। কারিগরি শিক্ষার মাধ্যমে দেশকে এগিয়ে নেয়া সম্ভব। তাই আমাদের পড়াশুনারা পাশাপাশি কারিগরি শিক্ষার প্রতি নজর রাখতে হবে। কারিগরি শিক্ষায় শিক্ষিত ব্যাক্তি দেশের সম্পদ হিসেবে রূপান্তরিত হতে পারে।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোহাম্মদ সোলায়মান এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রহীম বাদশা।
অনুষ্ঠানে শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন, ইলেক্ট্রিক্যাল ট্রেডের চীফ ইন্সট্রাক্টর মোঃ আব্দুর রশিদ, অটো মোবাইল ট্রেডের চীফ ইন্সট্রাক্টর মোঃ মাহবুবুর রহমান, ড্রেস মেকিং ট্রেডের ইন্সট্রাক্টর এনায়েত রাব্বি, কম্পিউটার ট্রেডের ইন্সট্রাক্টর শরীফুর রহমান, গণিত ইন্সট্রাক্টর মোজাম্মেল মিয়া, মোহাম্মদ আল-আমিন, ইলেকট্রিক্যাল ট্রেডের ইন্সট্রাক্টর দেলোয়ার হোসেন, মোঃ ফারুক হোসেন সরকার, অটো মোবাইল ট্রেডের ইন্সট্রাক্টর আবুল হোসেন, ভাষা শিক্ষক নাসরিন আক্তার প্রমুখ।
এছাড়াও বক্তব্য রাখেন, পুনর্মিলনি উদযাপন কমিটির সদস্য ও প্রাক্তন শিক্ষার্থীরা।
দুপুর ৩টায় প্রাক্তন শিক্ষার্থীরা সম্মননা স্মারক অধ্যক্ষ সোলায়মানসহ অন্যান্যদের কাছ থেকে গ্রহণ করেন।

সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবশেন করা হয়।

Leave a Reply