Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / শাহতলীতে আহমেদ হোসাইন রুশদীর মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা
শাহতলীতে আহমেদ হোসাইন রুশদীর মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা

শাহতলীতে আহমেদ হোসাইন রুশদীর মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা

চাঁদপুরের প্রথম বেসরকারি প্রতিষ্ঠান জিলানী চিশতী কলেজের প্রতিষ্ঠাতা র্স্বন পদক প্রাপ্ত “রুশদী” খেতাবে ভূষিত অধ্যক্ষ প্রখ্যাত শিক্ষানুরাগী মাওলানা এ.টি আহমেদ হোসাইন রুশদীর ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২০ জুন) সকাল ১১ টায় চাঁদপুর সদর উপজেলার শাহতলী জিলানী চিশতী কলেজের মিলনায়তনে মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জিলানী চিশতী কলেজের গর্ভনিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক-প্রকাশক সোহেল রুশদীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ও বিশিষ্ট জনবান্ধব রাজনীতিবিদ আল্হাজ্ব ওচমান গনি পাটওয়ারী ।

বক্তব্যে তিনি বলেন, ‘মাওলানা এ.টি আহমেদ হোসাইন রুশদী ছিলেন একজন আর্দশ মানুষ। তিনি এই অঞ্চলকে সুশিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে কাজ করে গেছেন । তা প্রকৃত পক্ষে সুনামের দাবীদার। এ.টি আহমেদ হোসাইন রুশদী তার জীবন যুদ্ধে লড়াই করে নিজেকে সুশিক্ষায় শিক্ষিত করেছিলেন। তারপর তার এই শিক্ষাকে উৎসর্গ দিয়েছেন আপনাদের মাঝে। এ.টি আহমেদ হোসাইন রুশদী সাহেব এই অঞ্চলের মানুষদের সুশিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে তার জীবন যৌবন বির্সজন দিয়ে গিয়েছে। এ অঞ্চলকে শিক্ষায় আলোকিত করে গেছেন । আপনারা তার এই মহৎ প্রচেষ্টাকে বিফলে যেতে দিবেন না। আপনারা আপনাদের সন্তানকে বিদ্যালয়ে পাঠিয়ে একটি সুন্দর সুশিক্ষিত জাতি গড়ে তুলবেন। সুশিক্ষা ছাড়া একটি উন্নত জাতি চিন্তাই করা যায় না। তাই এই দেশকে উন্নত করতে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্ত করতে এবং মরহুম এ.টি আহমেদ হোসাইন রুশদীর সপ্নকে বাস্তবায়ন করতে আপনার অবশ্যই আপনার সন্তানকে বিদ্যালয়ে পাঠিয়ে সুশিক্ষায় শিক্ষিত করবেন।

২৯ নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদের পরিচালনায় আরো বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাব সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদত রহিম বাদশা, শাহতলী কামিল মাদ্রাসা অধ্যক্ষ (ভারপ্রাপ্ত ) মাওলানা মোঃ বিল্লাল হোসাইন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ হারুন-আল রশিদ, উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোশারররফ হোসেন তালুকদার, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হুমায়ুন কবির তালুকদার, জিলানী চিশতী কলেজ সহকারী অধ্যপক মোঃ কামরুল হাসান, প্রভাষক ফারজানা আক্তার, প্রভাষক জহিরুল ইসলাম মুরাদ, প্রভাষক মানিক মিয়া, গভনির্ং বডির সদস্য ও ইউপি মেম্বার মোঃ সফিক কারী ,পশ্চিম ভাটেরগাঁও সরকারি প্রথমিক বিদ্যালয়ের সভাপতি আব্দুল মতিন তপাদার ভুট্রো, উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নাজমা বেগম, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সিনিয়ার শিক্ষক ফাহিমা জাহান, সাংবাদিক আব্দুলাহ শাকুর, স্থানীয় যুবলীগ নেতা আবুল কাশেম কারী, উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহ-শিক্ষক মাওলানা রফিকুল ইসলাম, ম্যানেজিং কমিটি সদস্য মাওলানা আব্দুল হালিম গাজি, সহকারী শিক্ষক দিদার হোসেন মিজি প্রমুখ।

অনুষ্ঠানে মিলাদ মাহফিল পরিচালনা করেন, , শাহতলী কামিল মাদ্রাসা অধক্ষ্য মাওলানা বিল্লাল হোসাইন।

দিবসের শুরুতেই কর্মসূচির অংশ হিসেবে সকাল সাড়ে ৮টায় কোরআন খতম,মরহুমের কবল জিয়ারত ,মিলাদ ও দোয়া অনুষ্ঠান পালন করা হয় ।

স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলী,গভনির্ং বডির,ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ এতে অংশ নেন ।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ৩৫ পিএম, ২০ জুন ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply