Home / খেলাধুলা / লড়াই করে হারল বাংলাদেশ : নিউজিল্যান্ডের কষ্টার্জিত জয়
লড়াই করে হারল বাংলাদেশ : নিউজিল্যান্ডের কষ্টার্জিত জয়

লড়াই করে হারল বাংলাদেশ : নিউজিল্যান্ডের কষ্টার্জিত জয়

ক্রীড়া প্রতিবেদক:

প্রাণপণ লড়াই করেও পারল না বাংলাদেশ। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৩ উইকেটে হেরেছে তারা।

বাংলাদেশের স্পিনের সামনে নিউজিল্যান্ডের কাঁপাকাঁপি চিত্রটা সবারই জানা। পৃথিবীর যে প্রান্তেই হোক, কিউইদের জন্য বাংলাদেশের স্পিন ‘ভয়ঙ্কর’ এক বিষয়। হ্যামিল্টনেও যার প্রদর্শনী আবার দেখা গেল।

৪৩তম ওভার শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ২৩৫ রান। কোরি অ্যান্ডারসন ও লুক রনকি ব্যাট করছেন।

বাংলাদেশের ২৮৮ রান তাড়া করতে নেমে ৩৩ রানে ২ উইকেট হারিয়ে বসেছে নিউজিল্যান্ড। নিজেদের ব্যাটিংয়ের মেরুদন্ড অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম ও কেন উইলিয়ামসন ফিরে গেছেন প্যাভিলিয়নে। দুজনই সাকিবের শিকার হয়েছেন।

তৃতীয় উইকেটে মার্টিন গাপটিল ও রস টেলরের জুটিতে ঘুরে দাঁড়ায় নিউজিল্যান্ড। গাপটিল তুলে নেন ষষ্ঠ ওয়ানডে সেঞ্চুরি। তাদের জুটি ১৩১ রান যোগ করে। গাপটিলকে ফিরিয়ে বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেন সাকিব। গাপটিল ১০০ বলে ১০৫ রান (১১ চার, ২ ছয়) করেন। এরপরই কিউইদের রানের চাকা শ্লথ হয়ে আসে। বাংলাদেশ চেপে ধরে স্বাগতিকদের। এলিয়টকে (৩৯) রুবেল, রস টেলরকে নাসির ফিরিয়ে দেন। টেলর ৫৬ রান করেন।

সাকিবের করা ইনিংসের পঞ্চম ওভারের প্রথম বলে দলীয় ২৭ রানে ম্যাককালাম (৮) ক্যাচ সৌম্যর হাতে। পঞ্চম বলে উইলিয়ামসনের (১) তোলা ক্যাচ তামিমের হাতে তালুবন্দী হয়।

কিউইদের চমকে দিতে এবং চেপে ধরতে স্পিন দিয়েই বোলিং শুরু করে বাংলাদেশ। সেই কৌশলে বড়সড় সফলতাই পেয়েছে টাইগাররা। বিপদজ্জনক ম্যাককালাম ও কিউই ব্যাটিং স্তম্ভ উইলিয়ামসনকে ফেরত পাঠিয়েছে বাংলাদেশ।