Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / লেংটার ওরশে মাহি চৌধুরীর বিনামূল্যে ঔষধ ও পানি বিতরণ
লেংটার ওরশে মাহি চৌধুরীর বিনামূল্যে ঔষধ ও পানি বিতরণ

লেংটার ওরশে মাহি চৌধুরীর বিনামূল্যে ঔষধ ও পানি বিতরণ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সাদুল্যাপুর ইউনিয়নের বেলতলীতে ৭ দিনব্যাপি শুরু হওয়া শাহ সোলায়মান লেংটার ওরশে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপির সুযোগ্য নাতি মোঃ আশফাক হোসেন চৌধুরী মাহির উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা, ঔষধ, শরবত ও খাবার পানি বিতরণ করা হচ্ছে।

গত ১৭ চৈত্র ওরশ শুরু থেকে বিনামূল্যে সেবা প্রদান করে আসছে। আগামী থেকে ২৩ চৈত্র পর্যন্ত ওরশ চলাকালীন এ খাবার সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে।
হযরত শাহ্ সোলায়মান লেংটা (রহ.) এর প্রধান ফটকের সাথে এ ক্যাম্প বসেছে। ওরশে আগত সোলায়মান লেংটার লক্ষ লক্ষ ভক্তবৃন্দ ওই ক্যাম্প থেকে প্যারামেডিকেল ডাক্তার দ্বারা বিনামূল্যে চিকিৎসা, ঔষধ ও খাবার পানি সংগ্রহ করেন।

ক্যাম্পে সার্বিক পরিচালনা করেন উপজেলা শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের সভাপতি ও মতলব ইয়ং ক্লাবের উপদেষ্টা শিবলী এমরান জুয়েল।
সহযোগী পরিচালনায় রয়েছেন, মতলব ইয়ং ক্লাবের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক কাউছার আলম পান্না, ছেঙ্গারচর শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের সভাপতি মির্জা মুনøা, সাধারন সম্পাদক উজ্জ্বল, সাদুল্লাপুর ইউনিয়ন ইয়ং ক্লাবের সভাপতি ওয়াজেদ জয় রকিব, সাধারন সম্পাদক আসিফ সরকার, মোহনপুর ইউনিয়ন ইয়ং ক্লাবের সাধারন সম্পাদক আব্দুল্লাহ, ফরাযীকান্দি ইউনিয়ন শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারন সম্পাদক ইব্রাহিম খলিল, ইয়ং ক্লাবের সাধারন সম্পাদক ছদরুল আমিন, লিমন মুন্সি, আমান উল্লা পাটোয়ারী, রোকনুজ্জামান প্রমূখ।

প্রসঙ্গত, প্রতি বছরের ন্যায়ে গত শুক্রবার (৩১মার্চ) ১৭চৈত্র থেকে পরবর্তী ৭দিন ব্যাপী থেকে শুরু হয়েছে মতলব উত্তর উপজেলার সাদুল্যাপুর ইউনিয়নের বদরপুরের বেলতলীতে ঐতিহ্যবাহী সপ্তাহ ব্যাপী শাহ্ সোলেমান লেংটা পাগলের মেলা। ল্যাংটা পাগলের মেলায় এসে সোলেমান শাহ ল্যাংটার অনুকরণ করছে তার ভক্তরা। আজ থেকে শুরু হয়ে আগামী বৃহস্পতিবার পর্যন্ত এ মেলা চলবে। এবার পালিত হচ্ছে শাহ্ সোলেমান লেংটার ৯৮তম ওরশ শরীফ। শাহ্ সোলেমান লেংটার ওফাত দিবস উপলক্ষে গত ৯৮ টি বছর যাবত উদযাপিত হয়ে আসছে সাত দিন ব্যাপী মেলা। স্থানীয়দের মতে বেলতলীর বদরপুর গ্রামে সোলেমান শাহ্ নামে এক ফকিরের মাজার আছে। এই মাজারই ল্যাংটা ফকিরের মাজার হিসেবে পরিচিত। কথিত আছে, সোলেমান শাহ্ জীবদ্দশায় একটুকরো কাপড় দিয়ে লজ্জাস্থান ডেকে রাখতো বলে, তাকে লেংটা পাগল ডাকতো সবাই। প্রতি বছর এ অসংখ্য বক্তরাই লেংটার মেলার আয়োজন করে। প্রতি বছর ৩১ মার্চ শুরু হয় এ মেলা, শেষ হয় ৬ই এপ্রিল।

এদিকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপির সুযোগ্য নাতি ও কেন্দ্রীয় আ’লীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দিপুর সুযোগ্য পুত্র মেধাবী ছাত্র মতলব ইয়ং ক্লাবের সভাপতি মোঃ আশফাক হোসেন চৌধুরী মাহির উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা, ঔষধ, শরবত ও খাবার পানি বিতরণ কার্যক্রমকে মেলায় আগম হাজার জহাজার আশেকান ভক্তবৃন্দ সর্বমহলে প্রশংসা কুড়িয়েছে। যোগ্য নেতার যোগ্য নাতি বলেই তার মাথায় একটি ব্যাতিক্রমী সেবামূলক উদ্যোগ গ্রহন করেছে মেধাবী এই ছাত্রনেতা মাহি চৌধুরী।

খান মোহাম্মদ কামাল, মতলব (চাঁদপুর)
আপডেট, বাংলাদেশ সময় ২: ৩০ এএম, ৩ এপ্রিল ২০১৭, সোমবার
ডিএইচ

Leave a Reply