Home / আন্তর্জাতিক / প্রবাস / ফেরার আগে লন্ডনে যা বলে আসলেন খালেদা
ফেরার আগে লন্ডনে যা বলে আসলেন খালেদা
ফাইল ছবি

ফেরার আগে লন্ডনে যা বলে আসলেন খালেদা

লন্ডনে তিন মাসেরও বেশি সময় চিকিৎসা শেষে বুধবার(১৮ অক্টোবর) বিকেলে দেশে ফিরবেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

স্থানীয় সময় মঙ্গলবার রাত ১০ টা ১৫ মিনিটে (বাংলাদেশ সময় রাত ৩টা ১৫ মিনিট) খালেদা জিয়াকে বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের বিমানটি (ইকে-৫৮৬) হিথ্রো বিমান বন্দর থেকে দুবাইয়ের উদ্দেশে ছেড়েছে। রাত দশটায় তিনি এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে (ইকে-৫৮৬) রওয়ানা হয়েছেন।

লন্ডন মহানগর বিএনপির প্রচার সম্পাদক মাইনুল ইসলামের উদ্ধৃতি দিয়ে এ তথ্য জানান খালেদা জিয়ার মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দীন দিদার।

এ সময় তিনি জানান, বিমানে ওঠার আগে বিমানবন্দরে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে খালেদা জিয়া বক্তব্য রাখেছেন। ভিআইপি টার্মিনাল থেকে টেলি-কনফারেন্সের মাধ্যমে এই বক্তব্য দেন তিনি। এ সময় নেতাকর্মীরা বিমানবন্দরের বাইরে হ্যান্ডমাইক নিয়ে বিএনপি প্রধানের বক্তব্য প্রচার করেন।

টেলি-কনফারেন্সে খালেদা জিয়া বলেন, আপনারা দোয়া চেয়েছেন। সবার জন্য দোয়া থাকবে। কিন্তু আমি আপনাদের সঙ্গে মিটিং করতে পারিনি। আপ্যায়ন করাতে চেয়েছেন, আমি অংশ নিতে পারিনি। আমি এসেছিলাম চিকিৎসার জন্য। গতকালও (মঙ্গলবার) ডাক্তারের কাছে গিয়েছি।

তিনি বলেন, আপনারা যারা প্রবাসে আছেন, তারা দেশে ভোটার হতে পারবেন। আমাদের সঙ্গে যোগাযোগ করে নির্বাচন কমিশনের সঙ্গে যোগাযোগ করে হতে পারবেন।

সাংগঠনিক কর্মকাণ্ড প্রসঙ্গে খালেদা জিয়া বলেন, দলের ঐক্য বড় বিষয়। দলের মধ্যে মতবিরোধ থাকতেই পারে। মুরুব্বিদের সম্মান দিতে হবে। তরুণদের প্রাধান্য দিতে হবে। অবশ্যই সিনিয়রদেরও প্রয়োজন আছে।

তিনি আরো বলেন, তরুণদের কাজে লাগাতে চেষ্টা করবেন। এখানে যারা ছাত্র আছে, তাদের সঙ্গে যোগাযোগ করবেন। তারা রাজনীতি না করলেও দেশে গিয়ে ভোট দেবে।

বক্তব্যের শেষ দিকে খালেদা জিয়া বলেন, আল্লাহ বাঁচিয়ে রাখলে, ভবিষ্যতে ইনশাল্লাহ আপনাদের সঙ্গে খাওয়া-দাওয়া করব। মিটিং করব। ভালোভাবে যেন দেশে পৌঁছাতে পারি, দোয়া করবেন। আপনাদের ভাইয়ার (তারেক রহমান) সঙ্গে যোগাযোগ করবেন, তার খেয়াল রাখবেন।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ ১১ : ১৫ এএম, ১৮ অক্টোবর, ২০১৭ বুধবার
এইউ

Leave a Reply