Home / চাঁদপুর / চাঁদপুর লঞ্চঘাট ও রেলস্টেশনে কর্মস্থলে ফেরা মানুষের ভীড়
Comilla Train durvog 2
ফাইল ছবি: চাঁদপুর টাইমস

চাঁদপুর লঞ্চঘাট ও রেলস্টেশনে কর্মস্থলে ফেরা মানুষের ভীড়

প্রিয়জনের সান্নিধ্যে ঈদ আনন্দ শেষে চাঁদপুর থেকে তাদের কর্মস্থল রাজধানী ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানের ফিরতে শুরু করেছে মানুষ। কম ছুটি থাকায় মানুষের আনন্দে খানিকটা ভাটা পড়লেও যাতায়াতের সুষ্ঠু ব্যবস্থাপনায় না থাকায় এবারের ঈদ ছিল অনেকটা অস্বস্তির।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) দিনভর চাঁদপুর লঞ্চঘাট, রেলস্টেশন ও বাসস্ট্যান্ডে কর্মস্থলে ফেরা মানুষের ভিড় ছিলো তীব্র। অন্যদিকে তাদের চোখে-মুখে ছিল অস্বস্তির ছাপ। বেশির ভাই যাত্রীই লঞ্চ ও ট্রেনে ছিটে যায়গা না পেয়ে ছাদে চড়ে তাদের কর্মস্থলে পৌঁছেছেন।

বাস ও লঞ্চ যাত্রীদের ফিরতি যাতায়াত প্রায় ভোগান্তিহীন হলেও রেলে আসা যাত্রীদের কাছ থেকে ভোগান্তির অভিযোগ পাওয়া গেছে। যাত্রীরা জানান, সবার সহযোগিতায় ঈদের আনন্দ শেষে মানুষ লঞ্চ ও ট্রেনযোগে নির্বিঘ্নে কর্মস্থলে ফিরে আসছে।

ঈদের ছুটি শেষে চাঁদপুর থেকে হাজার হাজার যাত্রী লঞ্চযোগে ঢাকায় ফিরে যাচ্ছেন। ভোর ৫ টা থেকেই রেলস্টেশনে এসে পৌঁছে নিয়মিত রুটের ট্রেন মেঘনা এক্সপ্রেস ও সাগরিকা।

এদিকে ভোর থেকেই চাঁদপুর শহরের বড়স্টেশন ও কালিবাড়ি রেল স্টেশন ফ্লাটফর্মেই মাত্রারিক্ত যাত্রী দেখা গেছে। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত সেখানে যাত্রীদের ভীড় চিত্র দেখা গেছে। অনেকেই ট্রেনে যায়গা না পেয়ে ভোগান্তির ছাপ মাথায় নিয়ে বাড়ি ফিরে গেছেন।

তারা জানান, বৃদ্ধ ও শিশুদের নিয়ে বড় সমস্যা। বড়রা না হয় ছাদে কিংবা দাঁড়িয়ে কর্মস্থলে ফিরা যায়, কিন্তু বৃদ্ধ ও শিশুদের নিয়ে পাড়ি দেয়া কষ্টকর।

সারাদিন থেকে আসতে থাকে ঈদের ফিরতি যাত্রী বোঝাই ছিলো ট্রেনগুলোতে। এবারের ঈদেও ট্রেনে কর্মস্থলে ফেরত মানুষের ভোগান্তি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঈদ উপলক্ষে টিকিট পেতে যেমন হয়রানির শিকার হতে হয়েছে, তেমনি আসন পেতেও সমস্যায় পড়েন যাত্রীরা।

কেউ কেউ টিকিট কেটে দাঁড়িয়ে আবার চাদে চড়ে পৌঁছেছেন। তবে বৈধ যাত্রীদের বেশি বিরক্ত করেছেন পথে পথে টিকিট ছাড়া ওঠানামা করা অবৈধ যাত্রীরা।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ ১১: ৫৬ পিএম, ০৮ সেপ্টেম্বর, ২০১৭ শুক্রবার
ডিএইচ

Leave a Reply