Home / চাঁদপুর / রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে চাঁদপুরে মুসল্লিদের বিক্ষোভ
রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে চাঁদপুরে মুসল্লিদের বিক্ষোভ

রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে চাঁদপুরে মুসল্লিদের বিক্ষোভ

মিয়ানমারের আরাকান রাজ্যে নিরীহ রোহিঙ্গাদের হত্যা, ধর্ষণ ও নির্যাতন নিপীড়ন বন্ধের দাবিতে চাঁদপুর শহরে জুম্মার নামাজের পর বিক্ষোভ মিছিল করেছে ধর্মপ্রাণ মুসল্লিরা।

শুক্রবার (৮ সেম্পেম্বর) বাদ জুমা শহরের শপথ চত্ত্বর এলাকার বাইতুল আমিন জামে মসজিদের সামনে থেকে পুলিশের কঠোর নিষেধজ্ঞার পরেও মসজিদে নামাজ আদায় করা কয়েকশ’ মুসল্লি একত্রিত হয়ে এ মিছিল বের করে।

এর আগে বাইতুল আমিন জামে মসজিদে জুম্মার নামাজ শেষে ধর্মপ্রাণ মুসল্লিরা মসজিদের সামনের সড়কে মিছিলের জন্য প্রস্তুতি নিয়ে পুলিশ তাদের বাঁধা দেয়।

এসময় পুলিশের সাথে মুসল্লিদের বেশ কিছু সময় ধরে বাক-বিতন্ড চলতে থাকে। পরে চাঁদপুর সদর মডেল থানার ওসি (তদন্ত) মাহাবুবুর রহমান মোল্লাসহ পুলিশ সদস্যরা মিছিলের প্রস্তুতি নেয়া মুসল্লিদের শান্ত করার চেষ্টা করেন এবং তাদেরকে পূর্ব অনুমতি না নেয়ায় এই মিছিল না করার জন্য অনুরোধ জানান।

মুসল্লিরা শান্ত হলে পুলিশ মসজিদের সামনে থেকে কিছুটা দূরে চলে যেতেই হঠাৎ করে মুসল্লিরা ‘ইসলাম প্রিয় তাওহিদী জনতা’র ব্যানারে শতাধিক মুসল্লি একটি মিছিল নিয়ে বাইতুল আমিন মসজিদের সামনে থেকে হাসান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের উদ্দেশ্যে রওনা দেয়।

মিছিলটি শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে যেতেই পেছন থেকে পুলিশ তাদের ধাওয়া করলে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।

প্রতিবেদক- আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ ১১: ৫০ পিএম, ০৮ সেপ্টেম্বর, ২০১৭ শুক্রবার
ডিএইচ

Leave a Reply