Home / চাঁদপুর / রোহিঙ্গা নারীর মৃত্যুতে মামলা : ঘটনাস্থলে এসপি শামসুন্নাহার
রোহিঙ্গা নারীর মৃত্যুতে মামলা : ঘটনাস্থলে এসপি শামসুন্নাহার

রোহিঙ্গা নারীর মৃত্যুতে মামলা : ঘটনাস্থলে এসপি শামসুন্নাহার

চাঁদপুর শহরের টেকনিক্যাল বনবিভাগ এলাকার জানিবুল নামের এক সেনা কর্মকর্তাসহ ২জনের বিরুদ্ধে নিহত রোহিঙ্গা নারী সানোয়ারা বেগম নুপুরের ভাই মূসা খলিল বাদী হয়ে চাঁদপুর মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন।

যার নং-১/১৭, ৮-৪-১৭ইং। এই মামলার পূর্বে সানোয়ারার পিতা নূরুল হক কক্সবাজার উখিয়া থানায় একটি হত্যার অভিযোগ দায়ের করেন।

১১ এপ্রিল মঙ্গলবার সকালে সানোয়ারার শ্বশুর বাড়িতে চাঁদপুর জেলা পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম পরিদর্শনে যান এবং শোক সন্তোপ পরিবারকে শ্বান্তনা দিয়ে তদন্ত সাপেক্ষে দোষীদের শাস্তির আওতায় এনে বিচারের আশ্বাস দেন।

এসময় সহকারী পুলিশ সুপার সোহেল মাহমুদ পিপিএম ও মডেল থানার অফিসার ইনচার্জ ওয়ালী উল্ল্যাহ ওলি সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

মামলা তদন্তকারী কর্মকর্তা এস আই অনুপ চক্রবর্তী জানায়, নিহত সানোয়ারার লাশ ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

চাঁদপুর মডেল থানার (ওসি) তদন্ত মোহাম্ম মহিউদ্দিন মিয়া জানায়, আসামীদের আটকের প্রক্রিয়া চলছে।

প্রসঙ্গত, গত ৭ এপ্রিল শুক্রবার দিবাগত রাতে শহরের টেকনিক্যাল বনবিভাগে এলাকায় প্রেমের সম্পর্কের জের ধরে জানিবুল নামের এক সেনা কর্মকর্তার বিরুদ্ধে রোহিঙ্গা নারী সানোয়ারা বেগম নূপুর (৩০) কে বিয়ের পর নির্যাতন করে হত্যা করার অভিযোগ পাওয়া যায়। এ ঘটনায় নিহত সানোয়ারার পিতা নূরুল হক কক্সবাজার উখিয়া থানায় একটি হত্যার অভিযোগ দায়ের করেন।

জীবন রক্ষার তাগিদে সমুদ্র পাড়ি দিয়ে মায়ানমার থেকে গত ২৭ বছর পূর্বে নিহত গৃহবধু সানোয়ারা তার পরিবারের সাথে বাংলাদেশে চলে আসে। বাংলাদেশ সরকারের সহায়তায় কক্সবাজার উখিয়া থানার কুতুপালং শরনার্থী ক্যাম্পে তারা আশ্রয় গ্রহন করে।

আশ্রয় ক্যাম্পে থাকা অবস্থায় পরিচয় হয় চাঁদপুর বাবুরহাট খলিসাঢুলি এলাকার মোঃ ফজলুল হকের ছেলে কুমিল্লা সেনা নিবাসে কর্মরত জানিবুল হকের সাথে। সে পরিচয়ের সুত্র ধরে নোটারি পাবলিকের মাধ্যমে ৯ জুন ২০১০ সালে সানোয়ারার সাথে জানিবুলের বিয়ে হয়। বিয়ের পর সানোয়ারাকে নিয়ে জানিবুল ঢাকা ১৭/১০ স্বামিবাগ এলাকায় বসবাস করে।

জানিবুল, তার মা সোহিলী হক ও ভাই সোহাগ ও সাগর নিহত সানোয়ারাকে বিয়ের পর থেকেই মারধর করতো বলে ওই অভিযোগে উল্লেখ করা হয়।

গত ৩ মাস যাবৎ সানোয়ারাকে নিয়ে জানিবুল চাঁদপুরস্থ টেকনিক্যাল বনবিভাগের বাসায় নিয়ে আসে। শুক্রবার রাতে সানোয়ারা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

মাজহারুল ইসলাম অনিক
আপডেট, বাংলাদেশ সময় ১১: ৩৩ পিএম, ১১ এপ্রিল ২০১৭, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply