Home / চাঁদপুর / রোকনুজ্জামান খেলাফত আন্দোলনের যুগ্ম মহাসচিব নির্বাচিত
Rokonujjaman
ফাইল ছবি

রোকনুজ্জামান খেলাফত আন্দোলনের যুগ্ম মহাসচিব নির্বাচিত

চাঁদপুরের কৃতি সন্তান রোটারিয়ান মোঃ রোকন্জ্জুামান রোকন বাংলাদেশ খেলাফত আন্দোলন কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব নির্বাচিত হয়েছেন। বুধবার (১৮ জানুয়ারি) সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও মহাসচিব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা করা হয়।

কমিটিতে যুগ্ম মহাসচিব হিসেবে রোটারিয়ান মো. রোকন্জ্জুামান রোকন এর নাম ঘোষণা করেন।

রোকন ছাত্রজীবন থেকেই রাজনীতির সাথে জড়িত হন। উচ্চ বিদ্যালয়ে পড়া অবস্থায় তিনি প্রথমে ১৯৮৮ সালে জাসদ ছাত্রলীগের সাথে জড়িত ছিলেন।

পরবর্তীতে বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রতিষ্ঠাতা হযরত হাফেজ্জী হুজুর (রহ.) এর আদর্শে অনুপ্রানিত হয়ে ১৯৯০ সালে বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলনের চাঁদপুর জেলা শাখার সভাপতির দায়িত্ব পালন করেন।

বহুবছর তিনি বাংলাদেশ খেলাফত আন্দোলনের সাংগঠনিক কার্যক্রমের সাথে জড়িত ছিলেন। বর্তমান দায়িত্বের পূর্বে তিনি সংগঠনের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন।

সংগঠনকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষে মরহুম হাফেজ্জী হুজুর (রহ.) এর সুযোগ্য পুত্র ও সংগঠনের আমীর মাওলানা শাহ্ আতাউল্লাহ্ ইবনে হাফেজ্জী হুজুর এর নেতৃত্বে তিনি এখন কাজ শুরু করেছেন।

দায়িত্ব গ্রহনের পর রোটারিয়ান মোঃ রোকন্জ্জুামান রোকন পতিক্রিয়ায় বলেন, তাঁকে যুগ্ম মহাসচিব হিসেবে নির্বাচিত করায় তিনি সর্ব প্রথম মহান আল্লাহ রাব্বুল আলামিনের নিকট শুকরিয়া জ্ঞাপন করেন। হযরত হাফেজ্জী হুজুর (রহ.) যে লক্ষ্য উদ্দেশ্যে নিয়ে খেলাফত আন্দোলন প্রতিষ্ঠা করেছেন, তা বাস্তবায়নের জন্য তিনি সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখবেন। সারাদেশে সংগঠনের কার্যক্রম বেগবান করার জন্য বর্তমান আমীরের নেতৃত্বে তিনি কাজ করবেন।

রোটারিয়ান মোঃ রোকন্জ্জুামান রোকন শুধুমাত্র একজন রাজনীতিবীদ নয়, তিনি একজন প্রতিষ্ঠিত সাংবাদিক। তিনি জাতীয় দৈনিক অনুপমা এর সম্পাদক, চাঁদপুর জেলা সদর থেকে প্রকাশিত দৈনিক চাঁদপুরজমিন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক। তিনি ছাত্রজীবন থেকেই সাংবাদিকতা পেশায় কাজ করে আসছেন। সত্য ও ন্যয় প্রতিষ্ঠায় তিনি তার সাংবাদিকতা জীবনে দীর্ঘ সময় পার করেছেন। সত্যের মুখোমুখি হয়ে পেশাগত কাজ করতে গিয়ে তিনি অনেক হয়রানির শিকার হয়েছেন। তারপরও তার আদর্শ থেকে একটু নড়েননি। চাঁদপুরে তার সাংবিদকতায় বলিষ্ঠ ভুমিকা ছিলো এবং বর্তমানে জাতীয় পর্যায়ে সুনামের সাথে কাজ করছেন। পাশাপাশি তিনি ছাত্রজীবন থেকেই একজন সমাজ সেবক। মানুষ মানুষের জন্য এই বাক্যটি তিনি বাস্তবে রূপ দিয়েছেন। রোটারী ক্লাব, রেডক্রিসেন্ট, স্থানীয়ভাবে গড়ে উঠা মসজিদ, মাদ্রাসা, বিদ্যালয় উন্নয়নে তিনি বহু কাজ করেছেন।

এছাড়াও তিনি চাঁদপুরজমিন কোম্পানী লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক, বৃহত্তর কুমিল্লা সমিতি, ঢাকার যুগ্ম সাংগঠনিক সম্পাদক, ওয়াল্ডটেক কম্পিউটার এ- ইনফরমেশন টেকনোলজী নামে প্রতিষ্ঠানের চেয়ারম্যান, নানুপুর জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি, বাগাদী নিজ গাছতলা ঈদগাঁ পরিচালনা কমিটির সহ-সভাপতি, চাঁদপুর চেম্বার অব কমার্স এ- ইন্ডাষ্ট্রিজ এর পরিচালক, চাঁদপুর প্রেসক্লাব, আঞ্জুমানে খাদেমুল ইনাছন, ঢাকাস্থ চাঁদপুর জেলা সমিতি, ঢাকাস্থ কুমিল্লা বিভাগ বাস্তবায়ন কমিটির সদস্য, চাঁদপুর রেড ক্রিসেন্ট সোসাইটি, চাঁদপুর ডায়াবেটিক সমিতি, ঢাকাস্থ চাঁদপুর সদর উপজেলা সমিতির সাধারণ সম্পাদক।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ৫৫ পিএম, ২১ জানুয়ারি ২০১৭, শনিবার
ডিএইচ

Leave a Reply