Home / চাঁদপুর / চাঁদপুরে ছাদ থেকে লাফিয়ে নববধূর মৃত্যুতে ৭ জনের বিরুদ্ধে মামলা
sucide Style
প্রতীকী ছবি

চাঁদপুরে ছাদ থেকে লাফিয়ে নববধূর মৃত্যুতে ৭ জনের বিরুদ্ধে মামলা

চাঁদপুর শহরের ট্রাকরোডস্থ সায়লা উম্মে রাহি (২২) ছাদ থেকে লাফিয়ে মৃত্যুর ঘটনায় শুক্রবার (১৫ সেস্টেম্বর) বিকেলে নিহতের পিতা মোহাইমেন ভূঁইয়া বাদি হয়ে তার স্বামী জিয়াউল হক মামুনকে প্রধান করে ৭ জনের বিরুদ্ধে চাঁদপুর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার নং ২৭,১৫-৯-২০১৭।

মামলার এজহার সূত্রে জানা যায়,‘চলতি বছরের ২৮ জুলাই হাজীগঞ্জ উপজেলার টোরাঘর গ্রামের মোহাইমেন ভূঁইয়ার কন্যা রাহি আক্তারের সাথে চাঁদপুর শহরের বটতলা খান সড়কের তাহের পাটওয়ারীর ছেলে মামুন পাটওয়ারীর সাথে পারিবারিকভাবে বিয়ে হয়।

বিয়ের পর থেকে বিবাদীগণ যৌতুকের টাকার জন্যে রাহির ওপর অত্যাচার করত। মেয়ের পিতা ছেলের পিতা ও মাতার সম্মূখ্যে ২ লাখ ৫০ হাজার টাকা দেয়ার মৌখিক অঙ্গীকার প্রদান করেন। পরে রাহির স্বামী মামুনকে বোন মুনমুনের কাছে থেকে র্জামান পাঠাবে বলে ১০ লাখ টাকা আনার জন্যে বিবাধীগণরা চাপ প্রয়োগ করত।

কিছুদিন পর মামুনের বোন মুনমুন ও ভগ্নিপতি সিদ্দিকুর রহমান জার্মান হতে বাংলাদেশে এসে যৌতুকের টাকার জন্যে রাহির ওপর অত্যাচার ও খাওয়ার কষ্ট দিত। পরে রাহি পরিবারের কাছ থেকে টাকা এনে দিতে অপরাগত প্রকাশ করলে ঘটনার দিন রাহির শরীরের বিভিন্ন স্থানে মারাত্মক আঘাত করে ও শ্বাসরুদ্ধ করে হত্যার চেষ্টা করা হয়।

রাহির বাম হাতে, ডান হাতে ও দু’পায়ের গোড়ালিতে যখমের চিহ্ন, নাকে,মুখে রক্তক্ষরণ হতে দেখা যায়। বিবাধীগণ পূর্ব পরিকল্পিতভাবে সায়লা উম্মে রাহিকে হত্যা করে বলে এজহার সূত্রে জানা যায়।

এ ঘটনায় চাঁদপুর সরকারি কলেজের সমাজ কর্ম বিভাগের শিক্ষার্থীরা রাহি হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করে।

প্রতিবেদক:মাজহারুল ইসলাম অনিক
আপডেট,বাংলাদেশ সময় ৬ :১০ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৭,শনিবার
এজি

Leave a Reply