Home / চাঁদপুর / সরকারের প্রধান দায়িত্ব হলো রাষ্ট্রের মানুষকে ভালো রাখা : ডা. দীপু মনি
Dipu Moni
ডা. দীপু মনি (ফাইল ছবি)

সরকারের প্রধান দায়িত্ব হলো রাষ্ট্রের মানুষকে ভালো রাখা : ডা. দীপু মনি

চাঁদপুরে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র বিষয়ক সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং চঁদাপুর-হাইমচর ৩ আসনের ডা. দীপু মনি এমপি বলেছেন, সরকারের প্রধান দায়িত্ব হলো ওই রাষ্ট্রের মানুষকে কতোটা ভালো রাখা যায়। কারণ মানুষ ছাড়া কোনো রাষ্ট্র হয় না। মানুষ ছাড়া কোনো রাষ্ট্র চলতে পারে না।

বৃহস্পতিবার (২৭ জুলাই) সকাল ১১টায় চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে বিভিন্ন সরকারি বিভাগের মাধ্যমে বিধবা ও স্বামী নিগৃহীতা দুস্থ মহিলা, অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতার বই এবং দুস্থ অসহায়দের মাঝে ডেউটিন বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এমপি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন সার্বোভৌম রাষ্ট্র উপহার দিয়েছেন। অথচ দেশ স্বাধীনের মাত্র কয়েক বছর পরেই বঙ্গবন্ধুসহ স্ব-পরিবাকে হত্যা করা হয়েছে। আর এজন্যই স্বাধীন রাষ্ট্রের মানুষগুলো তাদের প্রাপ্ত অধিকার থেকে বঞ্চিত রয়েছে।

এমপি বলেন, আজকে বঙ্গবন্ধুৃর কন্যা জননেত্র শেখ হাসিনা জনগণের ভোটে নির্বাচিত হয়ে রাষ্ট্রের মানুষকে ভালো রাখার জন্য, তাদের রাষ্ট্রীয় প্রাপ্ত অধীকার দেয়ার জন্য কাজ করে যাচ্ছেন। বর্তমানে এদেশের একজন নারগরীকও না খেয়ে মারা যায় না, তারা অন্য, বস্ত্র ও বাস্থানের নিশ্চয়তার পাশাপাশি শিক্ষা, চিকিৎসা সেবা নিশ্চয়তা পচ্ছে। বছরের প্রথম দিনে তারা নতুন বই পাচ্ছে। যা বিশ্বে বিরল।

এমপি আরো বলেন, আপনারা নৌকা মার্কায় ভোট দিয়েছেন দিয়েছেন। তাই আমরা প্রথম বারের মতো খাদ্যে স্বয়ং সম্পন্ন হতে পেরেছি। দেশের প্রত্যন্ত অঞ্চলে রাস্তাঘাট পাকা হচ্ছে, ব্রিজ কালভার্ট হচ্ছে। এই অঞ্চলের মানুষের সবচেয়ে বড় দুঃখ নদী ভাঙন বন্ধে কাজ করেছে। আপনারা আমার ওপর বিশ্বাস এবং আস্তা স্থাপন করেছেন বলেই আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে এই অঞ্চলের জন্য কাজ করা সুযোগ পেয়েছি। কিছু কিছু জায়গায় হয়তো বাকি রয়েছে। অতিশিগ্রই হাইমচরে ১শ’ কোটি টাকায় নদী ভাঙনে কাজ হবে। ইতিমধ্যেই এক নেকের সভায় এই প্রকল্প পাশ হয়েছে। ভোট মহামূল্যবান সম্পদ। একজন ভিক্ষুক থেকে রাষ্ট্রপ্রধানের ভোটেই একই মূল্য।

তিনি বলেন, চাঁদপুরে পাসপোর্ট অফিস, নির্বাচন অফিসসহ গুরুত্বপূর্ণ অনেক দপ্তরের কার্যালয় হয়েছে। আমি আপনাদের কাছে আবারো অনুরোধ করবো আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার প্রতি আস্তা রেখে নৌকা প্রতিকে ভোট দিয়ে আমাকে নির্বাচিত করবেন। আমি কথা দিচ্ছি বিগত দিনের মতোই আগামী দিনেও আপনাদের কল্যাণে কাজ করবো।

সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে এমপি বলেন, মানুষের মন জয় করতে পয়সা লাগে না। একটু হাসি দিয়ে সহজেই মানুষের মন জয় করা যায়। সরকার অসহায় মানুষকে যে সহায়তা দিচ্ছে তা যেনো সঠিকভাবে বন্টন করা হয়। এখানে কোনো অবস্থাতেই যেনো অনিয়ম করা না হয়। কারণ আমরা যারা জনপ্রতিনিধি এবং আপনারা যারা সরকারের কমর্কর্তা তাদের সকলের প্রধান দায়িত্ব হলো জনগণকে সেবা দেয়া। সেবার মানসিকতা নিয়ে আপনারা কাজ করবেন। তবেই সরকারের উদ্দেশ্য শতভাগ সফল হবে।

চঁদাপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান মো. সফিকুজ্জামানের সভাপতিত্বে ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোস্তফা কামালের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী কর্মতকর্তা কানিজ ফাতেমা, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ ওয়ালি উল্যা অলি, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাজমা বেগম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. জামাল উদ্দিন, ত্রান কর্র্মকর্তা মো. রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাবেক সংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, শামসুল ইসলাম মন্টু পাটওয়ারী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী বেপারী, চান্দ্রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খান জাহান আলী কালু, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শাহিদা বেগম, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাবুল।

অনুষ্ঠানে ৩৪১জনকে বয়স্ক ভাতা, ৭০ জনকে বিধবা ভাতা, ৩৪৫ জনকে প্রতিবন্ধী ভাতা ও ২৬ জনের মাঝে ৩০ বান্ডেল ঢেউটিন এবং নগদ ৩ হাজার টাকা করে প্রদান করা হয়।

পরে সকাল সাড়ে ১১টায় কোড়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন, পূর্ব তরপুরচন্ডী সেনের দিঘীরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন, উত্তর ইচলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন, উত্তর বালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন, ঘাসিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন, ঘাসিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সড়ক উদ্বোধন করেন এবং, চাঁদপুর সরকারি কলেজে শিক্ষকদের সাথে মতবিনিময় করেন।

এদিকে সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমিতে মেয়র নাট্যোৎসব ২০১৭ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

প্রতিবেদক : মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ ৯ : ৩৮ পিএম, ২৭ জুলাই ২০১৭, বৃহস্পতিবার
এইউ

Leave a Reply