Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে মুক্তিযোদ্ধা জহিরুল হককে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
মতলবে মুক্তিযোদ্ধা জহিরুল হককে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

মতলবে মুক্তিযোদ্ধা জহিরুল হককে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

চাঁদপুর মতলব উত্তর উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের সুজাতপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা জহিরুল হক ইন্তেকাল করেছেন (ইন্না….রাজেউন)।

সোমবার (১৩ মার্চ) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন।

তিনি উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের সাবেক ইউপি সদস্য এবং ইসলামাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ছিলেন। তিনি বিভিন্ন সামাজিক কর্মকান্ডে দীর্ঘ দিন নিজেকে নিয়োজিত রেখেছিলেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে ১ মেয়েসহ আত্মীয়-স্বজন ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

তিনি ৭১ সনে স্বাধীনতা যুদ্ধে জীবন বাজি রেখে যুদ্ধ করেন। মঙ্গলবার (১৪ মার্চ) দুপুর ২টায় তার নিজ বাড়ি মতলব উত্তর উপজেলার সুজাতপুর গ্রামে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে।

এদিকে তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস। এক শোক বার্তায় তিনি শোকশপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদন জানিয়েছেন।

মরহুমের জানাযার পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মোজাম্মেল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, উপজেলা নির্বাচন অফিসার কাজী হেকমত আলী প্রমূখ।

জানাযার নামাজে অংশ গ্রহণ করেন, ইসলামাবাদ ইউপি চেয়ারম্যান সাজেদুল হাসান বাবু বাতেন, নিশ্চিন্তপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ এটিএম শহীদুজ্জামান রবি, ইসলামাবাদ ইউনিয়ন ছাত্রলীগের ইসমাইন হোসেন হিমুসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

দাফনের পূর্বে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করেন মতলব উত্তর থানার এসআই ইব্রাহীম ও সঙ্গীয় ফোর্স।

প্রতিবেদক-খান মোহাম্মদ কামাল
।। আপডটে,বাংলাদশে সময় ০৮ : ২৫ পিএম, ১৫ মার্চ ২০১৭ বুধবার

এইউ

Leave a Reply