Home / জাতীয় / বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির শ্রদ্ধা নিবেদন
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির শ্রদ্ধা নিবেদন

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির শ্রদ্ধা নিবেদন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল ৬টা ৩৩ মিনিটে রাজধানীর ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনের প্রতিকৃতিতে ফুল দিয়ে তারা শ্রদ্ধা নিবেদন করেন।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে। এ সময় বিউগলে করুণ সুর বাজানো হয়।

এরপর রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী বেশ কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে কোরআন তেলাওয়াত ও মোনাজাতে অংশ নেন তারা। তাদের শ্রদ্ধা নিবেদন শেষে স্পিকার ও ডেপুটি স্পিকার এবং প্রধান বিচারপতি ফুল দিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

এ ছাড়াও দলের শীর্ষ নেতাদের নিয়ে আওয়ামী লীগ সভাপতি হিসেবে শেখ হাসিনা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তিনি বঙ্গবন্ধু ভবনে যান এবং সেখানে বেশ কিছুক্ষণ অবস্থান করেন।

এদিকে সকাল পৌনে ৮টায় রাজধানীর বনানী কবরস্থানে ১৫ আগস্টের নিহতদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা । এ সময় প্রতিটি কবরে তিনি ফুল ছিটিয়ে দেন তিনি।

তার সঙ্গে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম ও মতিয়া চৌধুরী, উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু প্রমুখ।

প্রধানমন্ত্রী চলে যাওয়ার পর পরই সর্বস্তরের মানুষের জন্য কবরস্থানের গেট উন্ম‍ুক্ত করে দেওয়া হয়েছে। শ্রদ্ধা জানাচ্ছেন আওয়ামী লীগের নেতাকর্মীসহ জনতা।

বাংলাদেশ ছাত্রলীগ, যুবলীগ, তাঁতীলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন পেশাজীবী সংগঠন ও সর্বস্তরের জনতা ১৫ আগস্টে নিহতদের কবরস্থানে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করছে।

বুকে শোকের প্রতীক কালো ব্যাজ ধারণ করে বঙ্গবন্ধুর নামে স্লোগান দিতে দিতে সকাল থেকে বনানী কবরস্থানে জড়ো হন নেতাকর্মীরা। কবরস্থানকে ঘিরে কড়া নিরাপত্তায় অবস্থান করছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ ৯ : ০০ এএম, ১৫ আগস্ট ২০১৭, মঙ্গলবার
এইউ

Leave a Reply